পৃথিবীটা আর জ্ঞান দিয়ে চলে না, চলে গারবেজে!

  • Published by: Robbar Digital
  • Posted on: June 5, 2024 8:58 pm
  • Updated: June 5, 2024 10:23 pm
12th-episode of blotting paper by swapnamoy chakraborty

‘গাঁধী ভগোয়ান’ নাকি ‘বিরসা ভগোয়ানের পহেলা অবতার’

বিরসা ‘ভগোয়ান’ হতে পেরেছিলেন কেন? কারণ তার অনেক ‘পঢ়াই’ ছিল। মিশনারির ‘পঢ়াই’ ছিল, সাধুবাবাদের ‘পঢ়াই’ ছিল, গাবুঢ়াদের ‘পঢ়াই’ ছিল। এক একটা বই মানে এক একটা চোখ। ভগবানদের অনেক চোখ থাকে। ‘কিতাব’ হল মানুষের আসল সম্পদ।

স্বপ্নময় চক্রবর্তী

Police, media, political leader, women's' commission all came in Kusumdiha। Robbar

কুসুমডিহাতে পুলিশ, নেতা, বুদ্ধিজীবী, মহিলা কমিশন, মিডিয়ার ভিড়

মারল কারা? খেতমজুররা পাল্টা দিল? নাকি মাধাইয়ের দলবল?

কুণাল ঘোষ

a film review of anora। Robbar

যৌনকর্মী অ্যানি সেই শ্রমজীবী নারীমুখ, যাকে পরিচালক যত্ন নিয়ে দু’ঘণ্টা উনিশ মিনিটের জার্নিতে গড়ে তুলেছেন

শন বেকার প্রান্তিক পেশার মানুষগুলোর কথা দ্বিধাহীন বলতে চান। এবং তা বাজার অর্থনীতির বোদ্ধাদের খবরদারি না শুনেই।

আনন্দময় ভট্টাচার্য

book review of kalanker olympics by arpan das। Robbar

মশালের আলোর তলায় অলিম্পিকের অন্ধকারের গল্প

পদকের সাফল্য-ব্যর্থতা একদিকে, কিন্তু মানুষের অন্তরে লোভ-ঘৃণা-হিংসার যে অন্ধকার রয়েছে, তাকে দূর করবে কোন মশালের আলো?

অর্পণ দাস

A short note about Haathe-khori। Robbar

শুধু স্লেট-পেনসিলে নয়, পকেটমারিতেও হয় হাতেখড়ি

ইনকনফিডেন্ট নায়ক অমল পালেকরকে রমণী-মোহন বিদ্যায় হাতেখড়ি দিয়েছিলেন অশোক কুমার।

চিরন্তন দাসগুপ্ত

7th episode of opoyar chhanda by soukarya ghoshal

জগৎ-সংসার অন্ধ করা ভালোবাসার ম্যাজিক অপয়া কেন হবে!

‘আগন্তুক’ ছবিতে সত্যজিৎ রায় মনমোহন মিত্রের জবানিতে যে-কথাটা বলেছেন, তারপর গ্রহণ পয়া-অপয়ার গণ্ডি ছাড়িয়ে অনেক দূর চলে গিয়েছে। যে রহস্যে চাকতিতে চাকতি মিলে যায় এমন এক ম্যাজিক।

সৌকর্য ঘোষাল