চিত্রকর রমণীদের টেপা-পুতুল বহন করছে বাংলার প্রাচীন মাতৃকা-পুতুলের ধারাকে

  • Published by: Robbar Digital
  • Posted on: March 29, 2025 4:22 pm
  • Updated: March 29, 2025 4:22 pm
Review of Tero Nadir Parey by Udayan Ghoshchowdhury। Robbar

প্রশ্নগুলো আর কাকে করব, আপনিই তো ‘তের নদীর পারে’ চলে গেছেন, বারীনবাবু!

১৯৬৯ সালের ২১ মার্চ মুক্তি পেয়েছিল এই ছবি। আজই এসআরএফটিআই-তে দেখানো হল ছবিটির রিস্টোর্ড সংস্করণ।

উদয়ন ঘোষচৌধুরি

18th-episode-of-care-of-doordarshan-by-chaitali-dasgupta। Robbar

হুইল চেয়ারে করে দূরদর্শনে শেষ অভিনয় করতে এসেছিলেন তৃপ্তি মিত্র

তৃপ্তি মিত্র, শাঁওলি মিত্রকে নিয়ে দুটি পর্বে বিন্যস্ত অনুষ্ঠানের প্রথমটিতে শাঁওলি বলেছে তার মায়ের কথা, দ্বিতীয়টিতে বলেছে তার নিজের কথা। সবগুলো ‘মা ও মেয়ে’ সিরিজের মধ্যে এ এক ব্যতিক্রমী অনুষ্ঠান।

চৈতালি দাশগুপ্ত

Chobithakur episode 11 by Sushobhan Adhikary। Robbar

নন্দলাল ভেবেছিলেন, হাত-পায়ের দুয়েকটা ড্রয়িং এঁকে দিলে গুরুদেবের হয়তো সুবিধে হবে

খাতায় কয়েকটা হাত-পায়ের ডিটেল স্কেচ করে রবীন্দ্রনাথকে দিয়েছিলেন নন্দলাল।

সুশোভন অধিকারী

An article about Bikash Bhattacharya on his death anniversary। Robbar

ড্রইং শুরু করার আগে পেনসিলকে প্রণাম করতে বলেছিলেন

আজ ১৮ ডিসেম্বর। বিকাশ ভট্টাচার্যের মৃত্যুদিন।

সমীর মণ্ডল

An article about Jiban Sardar and his 'Prakriti Paruar Pathshala' | Robbar

জীবন সর্দারের দেওয়া প্রকৃতির পাঠ আমরা যেন ভুলে না যাই

বন্ধু অলোকরঞ্জন দাশগুপ্তের সঙ্গে পরামর্শ করে সুনীল এই বিভাগের নাম দেন ‘প্রকৃতি পড়ুয়ার দপ্তর’, আর ‘জীবন সর্দার’ ছদ্মনামটি অলোকরঞ্জন পছন্দ করে দেন রবীন্দ্রনাথের ‘ফাল্গুনী’ নাটক থেকে।

প্রদীপ পারেখ

Satyajit Roy's depiction was different from my imagination। Robbar

এ গল্প শুধু আমার আর বিভূতিভূষণের

অপু কিংবা লতা আমার অভিনয় করার ইচ্ছেকে প্রথম উসকেছিল। লিখছেন সোহিনী সরকার

সোহিনী সরকার