পথ না মানুষ, কার দোষে নিরন্তর দুর্ঘটনা?

  • Published by: Robbar Digital
  • Posted on: November 17, 2024 4:23 pm
  • Updated: November 17, 2024 6:58 pm
film review of othoi by debarshi ghosh। Robbar

ভদ্রলোকোচিত কল্পনার ওপর অনবরত আক্রমণ করে গিয়েছে অথৈ

এখানে ‘অথৈ’ বাংলা সিনেমা বানানোর একটা নতুন ভাষা দেখিয়েছে, যেটা সিরিয়াল সিরিয়াল সিনেমাও নয়, আবার সস্তা দক্ষিণী ছবির কপিও না, বরং একটা একশো ভাগ নিও-বাঙালি উদ্ভাবন।

দেবর্ষি ঘোষ

4th episode of chhobithakur by sushobhan adhikary।Robbar

প্রথম ছবি পত্রিকায় প্রকাশ পাওয়ামাত্র শুরু হয়েছিল বিদ্রুপ

জনতার আদালতে ছবিঠাকুর অভিনন্দিত হলেন, না কি নিন্দিত হলেন? তাঁর কপালে সাধুবাদ জুটল না প্রবল তিরস্কার?

সুশোভন অধিকারী

Rabindranath and Priyanath Sen friends and critics

সোশ্যাল মিডিয়ায় থাকলে রবীন্দ্রনাথও কি লাইক কমেন্ট শেয়ারের আশা করতেন?

নিজের লেখা নিয়ে বাড়ির বড়দের‌ থেকে কাছ থেকে বা নতুন বউঠানের কাছ থেকে তো লাইক আশা করতেনই কিন্তু তাঁর ফ্রেন্ডলিস্টে আরও এমন কয়েকজন আছেন অন্তত একজন তো আছেনই, যাঁর কাছে থেকে লাইক কমেন্ট শেয়ারের আশায় থাকতেন কবি।

তনুশ্রী ভট্টাচার্য

Flashback about Indian documentaries। Robbar

ঘুটঘুটে জঙ্গলের ভেতর ১৫-২০ হাজার আদিবাসী হাঁ করে দেখছে, হ্যাঁ, ডকুমেন্টারি

এবারের ফ্ল্যাশব্যাকে ডকুমেন্টরি কথা।

অম্বরীশ রায়চৌধুরী

An article on world walk day by hiya mukherjee। Robbar

নগরে হোক বা প্রান্তরে– হাঁটা কি কেবল একার জন্য?

কাজেই চলুন হেঁটে আসা যাক। নির্বাণ বা এলডোরাডোর খোঁজে নয়, স্রেফ হাঁটার জন্যই। ভাবনা মিলুক বা না মিলুক। বিপ্লব আসুক বা না আসুক। সুগার কমুক বা না কমুক।

হিয়া মুখোপাধ্যায়

an article an article on bijon bhattacharya। Robbar

নবান্ন নাটকে মন্বন্তরের মঞ্চায়ন শুধু নয়, ‘মাসিমা মালপো খামু’ও বিজন ভট্টাচার্যেরই কলম নিঃসৃত

দলীয় রাজনীতি সবসময় আনুগত্য দাবি করে, আর বিজন ভট্টাচার্য ছিলেন স্বাধীন মানুষ। বিজন এবং ঋত্বিক– দু’জনেই এক অর্থে জনতার শিল্পী। সেকথা জনতা বোঝেনি, যে দেবতা তাঁদের মধ্যে এসেছিলেন খালি পায়ে। আজ মৃত্যুর এতদিন পরে তাকে কি মাল্যভূষিত করা হবে?

সঞ্জয় মুখোপাধ্যায়