খিচুড়ির টানে সরস্বতী পুজোর দুপুরে বাড়িতে হাজির হয়েছিলেন রবিশঙ্কর

  • Published by: Robbar Digital
  • Posted on: August 18, 2024 7:17 pm
  • Updated: August 19, 2024 3:52 pm
Apon kheyale episode 3। Robbar

আমায় ক্ষমা করে দিন, আমি আর হিন্দুস্থানি ভাষায় খেয়াল গাইতে পারছি না

সেই সময় মনে হয়েছিল গান লিখতে হবে। সুর করতে হবে। এবং খেয়াল যদি আমায় গাইতে হয়, বাংলাতেই গাইতে হবে।

কবীর সুমন

Hate speech in school premises। Robbar

ইশকুলের পরিসরেই জন্মায় ছোট ছোট দীর্ঘজীবী ঘৃণা

আত্মপরিচয় নিয়ে কোনও শিশুর মুখে যেন বিষণ্ণতায় ছায়া না তৈরি হয়। লিখছেন জিনাত রেহেনা ইসলাম।

জিনাত রেহেনা ইসলাম

An exclusive interview of Ramananda Bandyopadhyay। Robbar

সত্যজিৎ বলেছিলেন, তোমার আঁকায় সই লাগে না

নন্দলাল বসু আমাকে বলেছিলেন, ‘দেশকে জানতে হলে গ্রামে গ্রামে ঘোরো।’

সম্বিত বসু

A short note on Saraswati, the underground river l Robbar

সরস্বতী নদী ও আদিগঙ্গা: প্রচলিত মৃত্যু-তত্ত্বের বিপরীতে

সিজার ফ্রেডরিকের লেখাতেই পেয়েছি, ষোড়শ শতকের দ্বিতীয়ার্ধে সরস্বতীর ঊর্ধ্বপ্রবাহের নাব্যতা এমন কমে আসে যে, জাহাজগুলি সরস্বতী-পথে এসে বেতড়ে নোঙর করতে বাধ্য হত। তারপর, ছোট জাহাজ নিয়ে সপ্তগ্রামে যাত্রা।

তন্ময় ভট্টাচার্য

an article about bohurupi and their struggle by satrajit goswami। Robbar

শুধুই ক্ষুধার জন্য

মানুষের খড়কুটো আঁকড়ে বেঁচে থাকার অন্যতম পন্থাই বোধহয় বহুরূপী-বৃত্তি।

সত্রাজিৎ গোস্বামী

an article on the character of nilkantha in the movie jukti takko aar gappo। Robbar

শালবনে মাতাল নীলকণ্ঠের যে গমনাগমন– তা আসলে শ্মশানের পরপারে বসে থাকা মানুষের

এই হলাহল পান করার অধিকার তো একমাত্র তাঁর। একমাত্র তিনিই, নীলকণ্ঠ বাগচি ওরফে ঋত্বিক ঘটক।

সঞ্জয় মুখোপাধ্যায়