শ্রীরামকৃষ্ণদেব ধ্যাননেত্রে কালীর সৃষ্টি, স্থিতি ও বিনাশ– তিনটি রূপই দেখেছিলেন

  • Published by: Robbar Digital
  • Posted on: November 9, 2023 9:12 pm
  • Updated: November 9, 2023 9:12 pm
masculine episode 4 by bhaskar majumdar। Robbar

বাঙালি-পুরুষ বিচারে ইতিহাস এত নির্দয় কেন?

নিস্তরঙ্গ জীবনই যদি চাইবে বাঙালি তবে স্বাধীনতা পরবর্তী সময়ে এত মিছিল, মিটিং, সংগ্রাম, আন্দোলনে কেন জড়াবে?

ভাস্কর মজুমদার

4th episode of Open secret by Arinjoy Bose। Robbar

পাঁকাল সাধনায় নাকাল

কাজেই পাঁক লেগে যাওয়াটাই যে স্বাভাবিক, এটা বুঝতে এবং মেনে নিতে অসুবিধা হওয়ার কথা নয়। তাই বুঝি পাঁকাল হওয়ার জন্য এত আয়াস।

অরিঞ্জয় বোস

Review of Tero Nadir Parey by Udayan Ghoshchowdhury। Robbar

প্রশ্নগুলো আর কাকে করব, আপনিই তো ‘তের নদীর পারে’ চলে গেছেন, বারীনবাবু!

১৯৬৯ সালের ২১ মার্চ মুক্তি পেয়েছিল এই ছবি। আজই এসআরএফটিআই-তে দেখানো হল ছবিটির রিস্টোর্ড সংস্করণ।

উদয়ন ঘোষচৌধুরি

The myth of kalabou and Ganesh janani। Robbar

কলা বউ বউ নয়, সে তো গণেশজননী

কলা বউ স্রেফ ঘোমটা মাথায় কলাগাছ নয়।

অরিঞ্জয় বোস

an article on the absurdity of viral content। Robbar

‘ভাইরাল করে দেব’, ডিজি যুগের নতুন অস্ত্র না থ্রেট?

ভাইরাল আসলে একটি প্যারামিটারবিহীন ফেনোমেনা– ভালোবাসা, অপেক্ষা, জিরাফ, ধর্ম, বিরিয়ানি একেবারে ঘেঁটে ঘ!

রোদ্দুর মিত্র

28th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra। Robbar

দ্রৌপদীর বস্ত্রহরণের দিন জনশূন্য কলকাতায় পকেটমারি

সীতাহরণ বা বস্ত্রহরণের এই শহরজোড়া দর্শকাম কি সুধীর কাকারের সেই 'লাভার্স ইন দ‍্য ডার্ক'-এ উল্লিখিত হলের অন্ধকারে লুকনো দর্শকামের সঙ্গে মিলবে? না কি সিনেমাহল থেকে, বড়পর্দা থেকে দৃশ‍্যের বিচ‍্যুতির সেই শুরু?

প্রিয়ক মিত্র