রামের চিত্রকথা যেভাবে ‘অমর’ হয়ে উঠল

  • Published by: Robbar Digital
  • Posted on: January 12, 2024 8:17 pm
  • Updated: January 12, 2024 9:02 pm
an article on the proper outline of the method of reading indian language and literature। Robbar

বাংলা ভাষা-সাহিত্যের জমিতে পা রেখে জানলাগুলো খুলে দেওয়াই রসিকজনের কাজ

সৃজনশীল বিষয়ের দিকে ঝোঁক না দিয়ে কি সাহিত্যপাঠ সম্ভব?

বিশ্বজিৎ রায়

An article about pronoun that consider third gender। Robbar

নামে নয়, সর্বনামে যায় আসে

কেন সেই ভাষা আমরা গড়ে তুলতে পারব না, যেখানে সবার জায়গা হবে?

ভাস্কর মজুমদার

9th episode of Kabi o badhyobhumi by sudhhabrata deb। Robbar

তিমিরের অন্তে যদি তিমিরবিনাশ

তিমিরের মাস্টারমশাই শঙ্খ ঘোষ লিখেছিলেন, ‘অনেক দূর থেকে, পঁচিশ বছরেরও বেশি সময় পেরিয়ে এসে, আজ যখন তিমিরের কথা ভাবি, সে আর নিছক কোনো ব্যক্তি হয়ে থাকে না, হয়ে ওঠে যেন প্রতীক...।’

শুদ্ধব্রত দেব

29th episode of chatimtala by biswajit roy। Robbar

কলকাতার সঙ্গে রবীন্দ্রনাথের অপ্রেম রয়েছে যেমন, তেমনই রয়েছে আবছায়া ভালোবাসা

বুদ্ধদেব বসু অভিযোগ করেছিলেন, রবীন্দ্রনাথ তেমন করে কলকাতাকে কোনওদিনই ভালোবাসতে পারেননি।

বিশ্বজিৎ রায়

sachin tendulkars iconic knock। robbar

২০০৩-এ ভারত-পাকিস্তান দ্বৈরথে কোচের ‘অল দ্য বেস্ট’-ও চাননি শচীন

ভারত-পাকিস্তান ক্রিকেট দ্বৈরথের অন্যতম শ্রেষ্ঠ ইনিংস খেলেছিলেন শচীন, লিখছেন বোরিয়া মজুমদার।

বোরিয়া মজুমদার

an article about kalikas chop during kalipuja। Robbar

কালীপুজোয় নানাবিধ কালিকার চপ ছাড়া চলে?

জয়কালী কলকাত্তাওয়ালি/ চপে চপে ভরাও দেওয়ালি।

বিশ্বজিৎ রায়