অজানা জগৎ ঘিরে যে মুগ্ধতা, বন্দনা সিংয়ের কল্পবিজ্ঞানের সেটাই চালিকাশক্তি

  • Published by: Robbar Digital
  • Posted on: May 29, 2024 5:29 pm
  • Updated: May 29, 2024 9:02 pm
In depth analysis of Film Barbie | Robbar

দু’ঘণ্টার বার্বি পুতুলের বিজ্ঞাপন

‘বার্বি’ কি পুরুষবিরোধী?

বিদিশা চট্টোপাধ্যায়

kathkhodai-episode-22-by-ranjan-bandhopadhya। Robbar

মহাবিশ্বের রহস্য নেমে এসেছিল যে টেবিলে

মানুষ চিরদিন নিজের মধ্যেই দ্বিখণ্ডিত। একদিকে শেষ সমস্ত প্রকৃতিকে হারিয়ে দিয়ে যেন নিজের চিরস্থায়ী বৈভবে প্রকাশিত। অন্যদিকে, সেই মানুষই মাটির কয়েক ফুট নিচে অন্ধকারে অন্ধভাবে ফিরে যাচ্ছে তার শেষ মূক আশ্রয়ে, যেখানে সে পচতে পচতে একদিন স্রেফ উবে যাবে। তাহলে অনন্ত বলে কিছু নেই? সবাই মৃত্যু পথের যাত্রী?

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

Pratuloniyo 1। An article by Silajit on Pratul Mukhopadhya। Robbar

আমার প্রথম দেখা একজন পারফর্মার, যিনি ভীষণ প্রাকৃতিক

প্রথম আলাপে আমাকে প্রতুলদা বলেছিল, তুমি ‘ঘুম পেয়েছে বাড়ি যা’ বললে কেন? আমি একটু অপ্রস্তুত হয়ে গেছিলাম, একটু আমতা করতে করতেই, বললেন, তোমার ‘ঘুম পেয়েছে অফিস যা’ বলা উচিত ছিল।

শিলাজিৎ

15th episode of Bhoybangla by amitava Malakar। Robbar

গুষ্টিসুখের প্লেজারই অর্জি-নাল সিন

কিছু ঘটনা এমনই, যেগুলো কৌম অভিজ্ঞতার অংশ হিসেবে যতখানি আরামের, একা ততখানি নয়।

অমিতাভ মালাকার

19th-episode-of-natua-by-debsankar-halder। Robbar

তাপস সেন কিংবা খালেদ চৌধুরী নিজের সৃষ্টির জন্য আপস করেননি কোনও দিন

তাপস সেন, খালেদ চৌধুরী নিজেদের কাজটিকে তাঁরা এতই আদরের বলে মনে করতেন যে, তার জন্য প্রাণপণ চেষ্টা করতেন। এবং সেই সৃষ্টিশীল কর্মটিকে রক্ষা করার জন্য শেষ সীমা পর্যন্ত যেতে কুণ্ঠা বোধ করতেন না।

দেবশঙ্কর হালদার

a review of poacher by suman saha। Robbar

কেঁচো খুঁড়ে কেউটে বের করাই আসলে ‘পোচার’ কৌশল

হত্যার বিনিময়ে নির্মিত ভাস্কর্য, যা সুশীল সমাজের ড্রয়িংরুমে শোভাবর্ধক আর্টপিস হিসেবে সাজানো থাকে। সেই সত্যভাষণে কার্পণ্য করেনি ‘পোচার’।

সুমন সাহা