অবশিষ্ট যেটুকু কালি আবোল তাবোলের শেষ পাতায় ঝেড়ে ফেললেন সুকুমার রায়

  • Published by: Robbar Digital
  • Posted on: September 9, 2023 9:24 pm
  • Updated: September 10, 2023 3:56 pm
a film review of all we imagine as light। Robbar

কখন অন্যকে ‘না’ বলতে হবে, আর কখন নিজেকে ‘হ্যাঁ’ বলতে হবে– এটা জেনে ফেলাই আলোকপ্রাপ্তি

মেয়েদের ঋতুকালীন, প্রাক্-ঋতুবন্ধ বা ঋতুবন্ধ হয়ে যাওয়া শরীরের মনে আলোর রেশটুকু এই ছবি দেখার শেষে রয়ে যায়।

মৌপিয়া মুখোপাধ্যায়

An article about Ronaldo and his fandom। Robbar

চাকরি নেই, রোনাল্ডো আছে

ফুটবল আদতে টম ক্রজের অ্যাকশন ফিলম আর ক্রিকেট মরশুম ডিক্যাপিও-র রোম্যান্টিসিজম। লিখছেন রাজর্ষি গঙ্গোপাধ্যায়।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

An article about quietism। Robbar

ঘরকে বাহির আর বাহিরকে ঘর করতে পারলেই সে প্রকৃত বৈরাগী

বৈরাগ্যর চকমকি পাথরে মাঝে মাঝেই রোদ পড়ে ঝকমক করে বারান্দার পোষা টবগাছে। পাথর কোথা থেকে এল, কোন পথ থেকে, নদীর পার থেকে, খুঁজতে শুরু করলেই ঘরোয়ার বৈরাগ্যের শুরু।   

সৌগত রায়বর্মণ

an article on nagpur theatre to screen lok sabha election। Robbar

না বলে যে সিনেমার পাশে দাঁড়িয়েছেন আপনি

এই সিনেমা বা চিত্রনাট্যটিকে আপনারা যদি অন্য কোনও নামে ডাকতে চান, ডাকতেই পারেন।

সরোজ দরবার

mukh-o-mondal-episode-10-on-bhupen-hazarika-by-samir-mondal। Robbar

তাঁর গান নিয়ে ছবি আঁকা যায় কি না, দেখার ইচ্ছা ছিল ভূপেনদার

ভূপেনদা ডালভাতমার্কা বাংলায় কথা বলতেন আর গল্প করতে খুব ভালোবাসতেন। শেষের দিকে শরীর ভেঙে যাওয়াতে উনি খুব একটা বাইরে বেরচ্ছিলেন না। ঘরবন্দি অবস্থায় তাঁকে সঙ্গ দেওয়ার জন্য কল্পনা এবং ললিতাদি দু’জনের কাছ থেকে ডাক পড়ত আমার।

সমীর মণ্ডল

New age media of india plays different role। Robbar

‘সাংবাদিক’ থেকে ‘সংবাদ’ হয়ে উঠা ভীতিপ্রদ, বলেছিলেন সিদ্দিক কাপ্পান

সবার থেকে বেশি আক্রমণ নেমে এসেছে কাশ্মীরের সাংবাদিকদের ওপর। একাধিক সংবাদপত্রের সম্পাদক, সাংবাদিকদের শুধু জেলবন্দিই করা হয়নি, ইন্টারনেট লকডাউন করে প্রায় উপত্যকাকেই একটা জেলে পরিণত করা হয়েছে, যেখানে কোনও রকম সাংবাদিকতাই করাই একসময় অসম্ভব হয়ে উঠেছিল।

দ্বৈপায়ন বন্দ্যোপাধ্যায়