বুদ্ধদেবদাকে চিনতাম আদ্যন্ত কবিতার জন্য, সিনেমা বানানোর ইচ্ছের কথা জেনেছি অনেক পরে

  • Published by: Robbar Digital
  • Posted on: June 9, 2024 9:35 pm
  • Updated: June 10, 2024 2:59 pm
13th episode of Kobi o bodhyobhumi by Sudhhabrata Deb। Robbar

সিলারের পাপড়ি অথবা একজন পেশমেরগার মৃত্যু

গোড়া থেকেই বাথ পার্টি সরকারের গোয়েন্দাদের শ্যেন-নজর পড়ল জামিল রন্‌জ্‌বার-এর ওপর, থোড়াই পরোয়া তাতে!

শুদ্ধব্রত দেব

An article about children's dialogue in Satyajit Roy's film। Robbar

সমস্ত লোকদেখানো আচ্ছাদন ছিন্নভিন্ন হয়ে যায় সত্যজিতের সংলাপে

মন্দার বোস যখন বলবে ‘আমি যখন স্পেনে ছিলাম...’, দর্শকের মনে পড়বে সেই প্রবচন: ‘Building castles in Spain’.

চিন্ময় গুহ

re-union episode 11 by anindya chatterjee। Robbar

পার্ক স্ট্রিট ছিল আমার বিকেলের সান্ত্বনা, একলা হাঁটার রাজপথ

স্থানমাহাত্ম্যের ওপর ভাষার বিকাশ বা ‘ভিকাশ’ চিহ্নিত হয়।

অনিন্দ্য চট্টোপাধ্যায়

New age media of india plays different role। Robbar

‘সাংবাদিক’ থেকে ‘সংবাদ’ হয়ে উঠা ভীতিপ্রদ, বলেছিলেন সিদ্দিক কাপ্পান

সবার থেকে বেশি আক্রমণ নেমে এসেছে কাশ্মীরের সাংবাদিকদের ওপর। একাধিক সংবাদপত্রের সম্পাদক, সাংবাদিকদের শুধু জেলবন্দিই করা হয়নি, ইন্টারনেট লকডাউন করে প্রায় উপত্যকাকেই একটা জেলে পরিণত করা হয়েছে, যেখানে কোনও রকম সাংবাদিকতাই করাই একসময় অসম্ভব হয়ে উঠেছিল।

দ্বৈপায়ন বন্দ্যোপাধ্যায়

a film review of I want to talk। Robbar

‘আই ওয়ান্ট টু টক’: যে নীরবতায় হৃদয়ের ডাক শোনা যায়

‘পিকু’-র বৃত্তই যেন সম্পূর্ণ করলেন সুজিত সরকার, ‘আই ওয়ান্ট টু টক’-এ।

রণদীপ নস্কর

24th-episode-of-upasanagriha-by-avik-ghosh। Robbar

যেখানে অহং সেখানেই কেবল মৃত্যুর হাত পড়ে

প্রত্যেক মানুষ জীবনের কর্মের দ্বারা সংসারকে কিছু-না-কিছু দান করে, সংসার সমস্তই গ্রহণ করে, রক্ষা করে। কিন্তু সেইসঙ্গে মানুষ যখন নিজের অহংটিকে চিরন্তন করে রাখতে যায়, সে চেষ্টা বৃথা হয়।

অভীক ঘোষ