মায়েদের ‘দেবী’ বলা আসলে সমাজের নিস্পৃহতার ক্ষতিপূরণ, মনে করতেন সুকুমারী ভট্টাচার্য

  • Published by: Robbar Digital
  • Posted on: July 12, 2024 10:58 am
  • Updated: July 12, 2024 11:01 am
Spiritual: Jataka tales on debt and virtue | Robbar

খিদে মেটার পরও কেন ধানের শীষ নিয়ে যেত পাখিটি?

সরল নির্মেদ কাহিনির মাঝেই আভাস সমসাময়িকতার।

দেবাঞ্জন সেনগুপ্ত

7th episode of tirther jhnak by kaushik dutta। Robbar

বামাক্ষ্যাপার টানে তারাপীঠে এসেছিলেন বিবেকানন্দ, মহর্ষি দেবেন্দ্রনাথ

বামাক্ষ্যাপার জন্মের বহু আগে থেকেই তারাপীঠ এক মহাতীর্থ ছিল, ব্রহ্মার মানসপুত্র বশিষ্ঠ ঋষি এখানে সিদ্ধিলাভ করেছিলেন।

কৌশিক দত্ত

An article about Wim Wanders' masterclass। Robbar

দৃশ্য আজ ভোগ্য, তবুও, এই মুহূর্তেও উইম ওয়েন্ডার্স বিশ্বাস করেন সিনেমায়, গল্প বলায়

আমরা যারা প্রায়ই সিনেমাকে ঘিরে বাঁচতে বাঁচতে দূরে সরে যাই সিনেমার থেকে, সিনেমা আমাদের কাছে অনেক সময়ই ‘হিট’, ‘ফ্লপ’, ‘লাইন’ আর ‘ইন্ডাস্ট্রি’র দাঁড়িপাল্লায় ওঠানামা করে, সিনেমা যখন আমাদের কাছে অনেকটা অভিমান আর লড়াইও, তখন বসন্তের উদাসী সন্ধ্যায়, দীর্ঘদেহী, আশির দোরগোড়ায় দাঁড়ানো মায়েস্ত্র বলে ওঠেন ‘সিনেমা পবিত্র’।

সোহিনী দাশগুপ্ত

This is how women suffered in political turmoil situation | Robbar

হিংসার অভিমুখ শেষমেশ নারী নির্যাতনের দিকে

যে কোনও হিংসার সহজ টার্গেট কেন নারী নির্যাতন?

যশোধরা রায়চৌধুরী

Film review of chalchitra ekhon by parambrata chattopadhyay। Robbar

‘চালচিত্র এখন’ আসলে অঞ্জন দত্তর আত্মানুসন্ধানের ভূত

অঞ্জনদা আমাকে বলেছিলেন, লোকে আমাকে পাহাড়-পাহাড় বলে বটে, আমি কিন্তু আসলে কলকাতা।

পরমব্রত চট্টোপাধ্যায়

13th episode of UpasanaGriha by Avik Ghosh। Robbar

জন্মোৎসবের ভিতরকার সার্থকতা খুঁজেছিলেন রবীন্দ্রনাথ

১৩১৭ পঁচিশে বৈশাখ উপাসনাগৃহে নিজের জন্মদিনের উৎসবে রবীন্দ্রনাথের উচ্চারণ, ‘এই যেখানে তোমাদের সকলের সঙ্গে আমি আপন হয়ে বসেছি, এ আমার সংসারলোক নয়, এ মঙ্গললোক।

অভীক ঘোষ