আদরে সোহাগে কেঁপে ওঠা মেয়ের খোঁজ রাখে না বনবন করে ঘুরতে থাকা এ পৃথিবী

  • Published by: Robbar Digital
  • Posted on: March 7, 2025 9:46 pm
  • Updated: March 7, 2025 9:46 pm
an article about sarfaraz khans struggle। Robbar

সরফরাজ ‘ধোঁকা’ দেয়নি, দেবে না

যে পথ আপনাকে এতদিন ছুটিয়ে মেরেছে, অপেক্ষার সেই হলদে সাইনবোর্ডগুলো ভুলবেন না সরফরাজ।

অর্পণ দাস

36th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra। Robbar

একদিকে মনকেমন, অন্যদিকে খুনখারাপি! বলিউডের আলো-অন্ধকারে ফুরল শতাব্দী

বিয়েবাড়ির নহবতে সানাইয়ের সিডি বেজে উঠছে, বদলাচ্ছে মেনু, লুচির জায়গা নিচ্ছে লাচ্চা পরোটা, ভিয়েন বসছে না আর, ক্যাটারার এসে জেঁকে বসছে।

প্রিয়ক মিত্র

Children's illustration art and its impact on child's mind। Robbar

আমি লিখি আমার বন্ধুদের জন্য, তাদের কারও কারও বয়স আমার চেয়ে কম

এই বুদ্ধি আর মেধার একেবারে প্রাথমিক স্তর কী জানেন? গভীর এবং পুঙ্খানুপুঙ্খ পর্যবেক্ষণ। সেখানে ছোটদের সঙ্গে পাল্লা দেওয়া খুব কঠিন কিন্তু।

সুযোগ বন্দ্যোপাধ্যায়

Martin Kampchen shares his experience of learning bangla and staying in bangla। Robbar

বাংলা না জানলে ‘কথামৃত’ পড়া বৃথা

সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানাই। নতুন বছর সবার ভালো কাটুক।

মার্টিন কেম্পশেন

an article on colour red by hiran mitra। Robbar

সাদা-কালো ক্যানভাসে একদিন লালের ফোঁটা পড়ল, আমার ছবি বদলে গেল তারপর

এই লাল অবশ্য, দেশে দেশে, মুক্তির রং হিসেবে, ছড়িয়ে পড়লেও, তার রং, ফ্যাকাশে হতেও সময় লাগেনি। ঘন লাল, মাঝারি লাল, হালকা লাল, গোলাপি লাল, আগ্রাসী লাল, একসময় সাম্রাজ্যবাদী লালও হয়ে ওঠে, একনায়ক লাল, ফ্যাসিস্ট লাল– এমনভাবেই লাল তার এক ধরনের রাজনৈতিক চেহারা নিল, আমরা দর্শক বনে গেলাম।

হিরণ মিত্র

An article about a recent book by painter Jogen Chowdhury | Robbar

‘কী আঁকছি? কেন আঁকছি?’ এই প্রশ্নটিই বোধহয় যোগেনের সামগ্রিক লেখালিখির বীজ

শাব্দিকের দক্ষ কারিগরি কিংবা নেশাড়ুর অসংযত আবেগের প্রকাশ কোনওটাই তাঁর নেই। সন্তরণ, মায়াকাল ও জ্যোৎস্না-প্রহর অতিক্রম করে বাস্তবের ঘাটে সচেতন নোঙরটি বাঁধা থাকে তাঁর। এখানেই যোগেনের গদ্যদেশ ব্যতিক্রমী।

গৌরবকেতন লাহিড়ী