এই দেশ এখনও প্রতিবন্ধকতা-বান্ধব নয়

  • Published by: Robbar Digital
  • Posted on: October 29, 2023 3:29 pm
  • Updated: October 29, 2023 3:29 pm
Madhusudan Dutta: The Return Of the Native। Robbar

মধুসূদন কখনও ফিরতে পারেননি, না ফেরাই তাঁর স্বলিখিত পথ

ফেরা কি হয়েছিল মধুসূদনের? কারও কি ফেরা হয় ঠিক ঠিকানায়?

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article on women sexual desire by Moumita Alam। Robbar

সময় হয়েছে মেয়েদের সমান অর্গাজমের দাবি করার

স্বীকার করার সময় এসেছে যে, জেন্ডার গ্যাপ, পে-গ্যাপ-এর মতো অর্গাজম-গ্যাপও হচ্ছে বাস্তবতা। সেক্স এডুকেশন, মহিলাদের নিজেদের শারীরিক চাহিদার উন্মুক্ত দাবির ক্ষেত্র না হলে গ্যাপ থাকবেই চিরকাল।

মৌমিতা আলম

An exclusive interview of sandip roy about Sandesh Magazine। Robbar

সন্দেশে লেখকদের পারিশ্রমিক ছিল লেখার সঙ্গে বাবার অলংকরণ

বিশ্ব শিশু বই দিবস উপলক্ষে ‘সন্দেশ’ পত্রিকা নিয়ে সন্দীপ রায়ের সঙ্গে আড্ডা দিলেন শম্পালী মৌলিক ও প্রিয়ক মিত্র।

প্রিয়ক মিত্র

an article on the impact of ek poshla of our life। Robbar

জীবনে বৃষ্টিই শুধু একপশলা নয়

নাছোড়বান্দা পা টেনে যখন নিজের দেশে এলাম, মনে হল কী যেন ছেড়ে এসেছি। নাকি ছিঁড়ে এসেছি?

অনুব্রত চক্রবর্তী

39th episode of Janata Cinema Hall by priyak mitra। Robbar

‘মস্তি কা পাঠশালা’ পাল্টে গেল বিদ্রোহে

মজার বিষয়, শ্যাম বেনেগাল যখন হঠাৎই 'বোস: দ্য ফরগটেন হিরো' বানাচ্ছেন, এনডিএ আমলের শেষ ও ইউপিএ আমলের শুরুর আবহে, তার আশপাশে ভগৎ সিংয়ের গোটা দুই বায়োপিক মুক্তি পেয়ে গেছে, একটিতে নায়ক অজয় দেবগণ, অন্যটিতে সানি দেওল। অজয় দেবগণ অভিনীত বায়োপিকটিই বেশি স্মর্তব্য হয়ে রইল, সানি দেওলের 'ঢাই কিলো কা হাত' এক্ষেত্রে অকেজো হয়ে গেল।

প্রিয়ক মিত্র

an article on architectural vandalism culture in bangladesh। Robbar

শিল্পকলার ওপর এত রাগ কেন, তা ভাবার বিষয়

ভাস্কর্য সুন্দরের প্রতীক, শিল্পকলার একটি শক্তিশালী মাধ্যম। সেটা ভাঙা দরকার হয় কেন?

দীপংকর গৌতম