অন্যান্য শিল্পধারার মিশেলে টেরাকোটা শিল্পে নিঃশব্দ বিপ্লব

  • Published by: Robbar Digital
  • Posted on: January 30, 2025 7:26 pm
  • Updated: January 30, 2025 7:26 pm
A book review of Hnasuli, Tarashankar's 125th Birthday tribute। Robbar

হাঁসুলিতে ফিরলেন তারাশঙ্কর

তারাশঙ্করের জীবনচর্চার খানিকটা অবলোকন করবেন পাঠকরা। লিখলেন অভিমন‌্যু মাহাত

অভিমন্যু মাহাতো

dwitiyo-boi-2nd-book-of-rana-roychowdhury। Robbar

‘শরীরে সন্দীপন নেই’ হল আমার তারুণ্যের অপমান ও ব্যথার সৌন্দর্য-দাগ

শরীরে সন্দীপন নেই-এর পরে আমি আরও অনেক কবিতা লিখেছি, কিন্তু তা ওই, ‘ভালোবেসে সখী সুখও নাহি’র মতো অতৃপ্ত, দীপ্তিহীন– কখনও তা একাকিত্বের আলো হয়ে জ্বলছে, নিভেও যাচ্ছে আমার ভিতর।

রাণা রায়চৌধুরী

partha-dasgupta-written-bahonkahon-episode-9-about-vulture। Robbar

শনির চেয়েও ভয়ংকর তার বাহনের দৃষ্টি

মানুষ পাপাচারী। সে সদাই বেঁচে থাকার অর্থে নানাবিধ পাপে লিপ্ত থাকে। লোভে পাপ, পাপই জীবন। ফলে সে সংশয়ী আর ভীত। তাই শনিতে আমাদের বড়ই ভয়। তার বাহনের ওই কদাকার রূপ সেই ভয়কে ভয়াবহ করে তোলে।

পার্থ দাশগুপ্ত

An article on smita patil on her death anniversary by jhelum roy। Robbar

হিন্দি সিনেমার লক্ষ্মী মেয়ের চরিত্র ছেড়ে অবাধ্য হয়ে উঠেছিল যে মেয়ে

স্মিতা পাটিলের মারাঠি ছবি ‘উমবার্থা’ (হিন্দিতে ‘সুবাহ’)-র প্রিমিয়ারের টাকা তুলে তিনি তুলে দিয়েছিলেন ‘উইমেন্স সেন্টার’কে একটা ঘর কেনার জন্য।

ঝিলম রায়

17th episode of rushkotha by arun som। Robbar

একদিন হঠাৎ সুভাষদা আমাদের বাড়ি এসে উপস্থিত ফয়েজ আহমেদ ফয়েজকে নিয়ে

সুভাষদার ৫৯ বছর পূর্তি উপলক্ষে তাঁর জন্মদিন আমরা পালন করেছিলাম মস্কোয়, ননী ভৌমিকের বাড়িতে।

অরুণ সোম

Maa kali and Sri Ramakrishna। Robbar

শ্রীরামকৃষ্ণদেব ধ্যাননেত্রে কালীর সৃষ্টি, স্থিতি ও বিনাশ– তিনটি রূপই দেখেছিলেন

কীভাবে সাকার রূপ পেলেন মা কালী, জেনে নিন নেপথ্য ঘটনা।

স্বামী কৃষ্ণনাথানন্দ