রকস্টারের মৃত্যু নেই, সুদূর নীলিমায় শুধু হারিয়ে যাওয়া আছে

  • Published by: Robbar Digital
  • Posted on: August 1, 2024 9:11 pm
  • Updated: August 1, 2024 9:15 pm
4th-episode-of-kahlobela-by-epsita-halder। Robbar

তাঁর শিল্পকে একলপ্তে ‘স্যুরিয়ালিস্ট’ বলে কেউ দাগিয়ে দিক, চাননি ফ্রিদা

তাঁর চিত্রভাষার স্বাতন্ত্র্য ও মেহিকোর নবলব্ধ আত্মপরিচয়ের রাজনীতিকে ইউরোপীয় আভা গার্দের হেজিমনি গ্রাস করুক, ফ্রিদা চাননি তা কখনও।

ঈপ্সিতা হালদার

Spectators and Eden Gardens। Robbar

ইডেনের কাছে প্লেয়ার সত্য, ক্রিকেট সত্য, জগৎ মিথ্যা!

ইডেনকে আমি মৃত‌্যুর দিন পর্যন্ত ভুলতে পারব না। বলেছিলেন প্রাক্তন পাকিস্তান কাপ্তান আসিফ ইকবাল।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

an-article-about-copper-queen-library। Robbar

যে গ্রন্থাগার তৈরি করেছে কমিউনিটির বোধ

কমিউনিটির একটা ইতিহাস, চারপাশের প্রকৃতির একটা ইতিহাস তৈরি হবে, আর সেটা সাধারণ মানুষের হাতে গড়া।

মহুয়া সেন মুখোপাধ্যায়

An article abou Aahu Dariyai and white feminism that never concentrate on palestine। Robbar

আহু দরিয়াইরা নিজেরাই পারবেন নিজেদের খাঁচা ভাঙতে

আহু দরিয়াই-কে কুর্নিশ, কিন্তু তাঁকে সামনে রেখে নারীদের বাঁচানোর নামে ইরানকে সারা বিশ্বে কালিমালিপ্ত করার পশ্চিমী চক্রান্তকে ধিক্কার।

মৌমিতা আলম

15th episode of khelaidoscope। Robbar

সাধারণের সরণিতে না হাঁটলে অসাধারণ হতে পারতেন না উৎপল

সাধারণের কিছু থাক না থাক, একটা জিনিস প্রখর থাকে– আত্মসম্মান।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

An article about quietism। Robbar

ঘরকে বাহির আর বাহিরকে ঘর করতে পারলেই সে প্রকৃত বৈরাগী

বৈরাগ্যর চকমকি পাথরে মাঝে মাঝেই রোদ পড়ে ঝকমক করে বারান্দার পোষা টবগাছে। পাথর কোথা থেকে এল, কোন পথ থেকে, নদীর পার থেকে, খুঁজতে শুরু করলেই ঘরোয়ার বৈরাগ্যের শুরু।   

সৌগত রায়বর্মণ