দূরদর্শনের জন্য প্রথম তথ্যচিত্র করা আসলে ছিল অ্যাডভেঞ্চার!

  • Published by: Robbar Digital
  • Posted on: November 26, 2024 9:39 pm
  • Updated: November 27, 2024 7:14 pm
Satyajit Ray's dialogue can break the barrier। Robbar

চলচ্চিত্রের পর্দায় মন ও দর্শন মিশে যায়

এক উচ্চমধ্যবিত্ত নারীর কামনার আর্তি নিয়ে দৃশ্যটি বাংলা ছবিতে ব্যতিক্রম হয়ে আছে।

চিন্ময় গুহ

In this episode of Sapmochon, Alokananda Roy talks about rehabilitation। Robbar

যে আমার মাস্টার টেলার ছিল, তাকে আমার বন্ধু দোকান করে দিয়েছে

একবার ফোন করে বলল, মা খুশ খবরি আছে। আমার এইমাত্র ছেলে হয়েছে। এটা ভেবে চোখে জল চলে আসে যে, খুশির সময় ওদের আমার কথা মনে পড়ে।

অলকানন্দা রায়

an-article-about-latai-through-the-eyes-of-a-film-editor। Robbar

সেই সিনেমাই ভালো যে সিনেমায় সম্পাদক অদৃশ্য

সিনেমার ক্ষেত্রে যদি সম্পাদকের ভূমিকা টের পাওয়া যায়, তাহলে বুঝতে হবে সম্পাদনা ভালো হয়নি।

অর্ঘ্যকমল মিত্র

An article about sukumar ray's illustration। Robbar

সুকুমার রায়ের কি হিউম্যান ফিগার আঁকার ক্ষেত্রে দুর্বলতা ছিল?

ভাষা যেখানে পৌঁছতে অক্ষম, সেখানে সুকুমার রায় পৌঁছে গেছেন ছবি দিয়ে। সুকুমার রায়ের মৃত্যু শতবর্ষ স্পর্শ করল আজ। কলম ধরলেন ঋত্বিক মল্লিক।

ঋত্বিক মল্লিক

kathkhodai-episode-28-by-ranjan-bandhopadhya। Robbar

নিজের টেবিলকে কটাক্ষ করি, কেন অ্যানে মাইকেলসের মতো লিখতে পারি না?

অ্যানের হেল্ড উপন্যাসের ছোট্ট একটা অংশ বাংলায় অনুবাদ করার চেষ্টা করছি। অপচেষ্টাও বলা যায়। এই চেষ্টা কিন্তু আমার অপদার্থকতাকে তিরস্কার! কেন লিখতে পারি না এই কানাডিয়ান কবি-ঔপন্যাসিকের মতো?

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

18th-episode-of-messbalok-by-saroj-darbar। Robbar

মেস মূলত নাছোড়বান্দা বদভ্যেস

বিশ্বায়ন যে-প্রজন্মকে হাতে ধরে মানুষ করেছে, তাদের কাছে মেস এসেছিল শূন্য দশকের যাবতীয় বিষ ও বিস্ময় নিয়েই।

সরোজ দরবার