এস্তাদিও চিলে আর চল্লিশটা বুলেটের ক্ষত

  • Published by: Robbar Digital
  • Posted on: February 24, 2024 7:36 pm
  • Updated: February 25, 2024 6:34 pm
kathkhodai-episode-29-by-ranjan-bandhopadhya। Robbar

পাথরে প্রাণ আনে যে টেবিলের স্পর্শ

আমার ভাবতে ইচ্ছে করে পিটার হ্যান্ডকে-কে অস্ট্রিয়ান শীতের সন্ধ্যেবেলা। বিকেল চারটে বাজলেই তো কুয়াশা নামে ঘনিয়ে। জুঁইফুলের মতো তুষার নামে বিস্তৃত আবছামির বুক থেকে।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article on american deportation of indian migrants। Robbar

আচ্ছা, একটি মানুষ কী করে অবৈধ হয়?

শিকল পরা মাথা নীচু করে দেশে ফেরা ওই ‘অবৈধ’ মানুষগুলো আসলে এই পৃথিবী নামক ভূখণ্ড, শিকল আর কাঁটাতারে ক্ষত-বিক্ষত।

মৌমিতা আলম

Mainak Biswas on Subarnarekha। Robbar

চরিত্রের মধ্যে বিলীন না হয়ে কিছুটা বিজন ভট্টাচার্য হয়ে থেকে যান ‘সুবর্ণরেখা’-র হরপ্রসাদ

নিজের ভূমিকাতেই বিজন অবতীর্ণ হন এইসব ছবিতে, গণনাট্যের একজন নায়ক, ঋত্বিকের একজন সতীর্থ হিসেবে, যেমনটা বাস্তবে ছিলেন। পরিচালকের হয়ে ছবিতে প্রবেশ করেন কখনও কথক, কখনও বিদূষক হিসেবে।

মৈনাক বিশ্বাস

cricketers role as a father। Robbar

বাবা শুধু পরিচয়দাতা নয়, পালনকর্তাও, কবে বুঝবে ক্রিকেট?

সন্তানজন্মের সময় স্ত্রীর পাশে দাঁড়ানো কি একজন ক্রিকেটারের কর্তব্য না মানুষের?

সৌরাংশু

trinayan o trinayan episode 13 by sanatan dinda। Robbar

তৃতীয় নয়নকে গুরুত্ব দিই, তৃতীয় লিঙ্গকেও

আমি যে দুর্গা বানাই, লক্ষ করবেন সেই দুর্গার মুখ মোটেই ‘মেয়েলি’ নয়।

সনাতন দিন্দা

31st episode of Ri-union by anindya chatterjee। Robbar

ত্বকের যত্ন নিন সেক্সিস্ট গান, বলেছিল ঋতুদা

প্রতি চন্দ্রবিন্দু ক‌্যাসেটে একটা করে আমরা কলেজের গান রাখতাম। মনে করতাম, ওটাই রুট, আইডেন্টিটি।

অনিন্দ্য চট্টোপাধ্যায়