দু’অক্ষর কথা, চার-অক্ষর কথা

  • Published by: Robbar Digital
  • Posted on: September 5, 2023 6:30 pm
  • Updated: September 5, 2023 6:30 pm
An Interview with National award winner directors। Robbar

নতুন কিছু দেওয়ার থাকলে পথচলা শক্ত হয়ে যায় আরও

চাকরি ছেড়ে সিনেমা বানাতে এসেছেন এই পরিচালকদ্বয়। জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা বাংলা ছবির তকমা তাঁদের সিনেমা কালকক্ষ-র। পরিচালক জুটির সঙ্গে আড্ডায় শম্পালী মৌলিক।

শম্পালী মৌলিক

A review of Biswajit Roy's Bhalobasar karok prokoron। Robbar

বাঙালির প্রেম, শরীর, বন্ধুতা: এক অন্য অনুসন্ধান

সত‍্যজিৎ রায়ের মৃত্যুর পর শর্মিলা ঠাকুর ‘অভিযান’-এর প্রসঙ্গে বলেছিলেন, সত‍্যজিৎ আসলে বন্ধুত্বকে তেমন বোঝেননি। তাই কি তাঁর গল্পে বারবার বন্ধুদের প্রবঞ্চনা?

প্রিয়ক মিত্র

An article about Rabindranth Tagore's handwriting by Sambit Basu। Robbar

রবীন্দ্রনাথ এখানে হস্তাক্ষর শেখাতে আসেননি

রবীন্দ্রনাথের হাতের লেখার ছায়াতেই কি বড় হয়ে উঠল রবীন্দ্রনাথের চিত্রকলা?

সম্বিত বসু

an exclusive interview of fruit seller at eden gardens। Robbar

ফল বাইরে, ফলাফল মাঠের ভেতর পাবেন

আইপিএলের টানেই কলকাতায় আসা বিহারের ফলবিক্রেতার।

রোদ্দুর মিত্র

An interview of Rikshaw artist of Dhaka, Mohammad Hanif Pappu। Robbar

সিনেমার ব্যানার আঁকতাম তখন, ধীরে ধীরে দেখলাম রঙিন হয়ে উঠছে ঢাকার রিকশা

স্বাধীনতার পর পর রিকশার পর্দা গেল গা। রিকশা রঙিন হইতে শুরু করল। আমিও সিনেমা ব্যানার বাদে রিকশার কিছু কিছু কাজ করা শুরু করলাম। জানাচ্ছেন শিল্পী মোহম্মদ হানিফ পাপ্পু। সাক্ষাৎকার নিয়েছেন কামরুল হাসান মিথুন।

কামরুল হাসান মিথুন

Book Review of Uneven bar। Robbar

অসম লড়াইয়ে মেয়েদের জিতে যাওয়ার গল্প বলে যে ‘আনইভেন বার’

সিমোন দে বভয়র-সহ ১৩ জন বীরাঙ্গনাকে উৎসর্গ করে এই গ্রন্থনির্মাণ করেছেন লেখক।

সুমন্ত চট্টোপাধ্যায়