শতাব্দীকাঁপানো উল্লাসের নাম মাইকেল মধুসূদন দত্ত

  • Published by: Robbar Digital
  • Posted on: January 24, 2024 6:59 pm
  • Updated: January 24, 2024 6:59 pm
Chobithakur-episode-21-by-sushobhan-adhikary। Robbar

কলাভবনে নন্দলালের শিল্পচিন্তার প্রতি কি সম্পূর্ণ আস্থা রাখতে পারছিলেন না রবীন্দ্রনাথ?

রবীন্দ্রনাথ চিঠিতে নন্দলালকে লিখেছেন, ‘আমার ছবিগুলি শান্তিনিকেতন চিত্রকলার আদর্শকে বিশ্বের কাছে প্রতিষ্ঠিত করতে পেরেচে’। এ কি ভারি আশ্চর্যের কথা নয়? এখানে ‘শান্তিনিকেতন চিত্রকলার আদর্শ’ বলতে তিনি কি বোঝাতে চেয়েছেন?

সুশোভন অধিকারী

an article about mediclaim rejection by insurance agency। Robbar

মেডিক্লেম: ধাঁধার থেকেও জটিল তুমি

মানুষের কাছে প্রথমে একটা সহজ ও আকর্ষণীয় প্যাকেজ তুলে ধরা, অভ্যস্ত হলে দাম বাড়ানো এবং তাতে তার আস্থা তৈরি হলে ধীরে ধীরে সেখানে অস্থিরতা তৈরি করা। মানুষ এবার তার সীমাবদ্ধ ক্ষমতা নিয়ে ছটফট করবে, হয়তো আরও মহার্ঘ্য হবে মেডিক্লেম।

সেবন্তী ঘোষ

19th episode of Bhoy Bangla by Amitava Malakar। Robbar

দর্শকরা দ্রুত ঐতিহাসিক থেকে পৌরাণিকে সুইচ করতে পারত

আপনাদের ওই মাতাল ভদ্রলোক থাকলে পরের বার অন্য কাউকে ডাকবেন। আমার অমন সিচুয়েশনটা মাটি করে দিলে।

অমিতাভ মালাকার

9th episode of science-fictionary by Yashodhara Roy Choudhury। Robbar

জরায়ুযন্ত্রে পরিণত হওয়া নারী শরীর কি ডিস্টোপিয়া, না বাস্তব?

একদা ‘নিউ ইয়র্ক টাইমস’ এই অন্যায় নিদান দিয়েছিল যে, ‘সায়েন্স ফিকশন উইল নেভার বি লিটারেচার উইথ এ ক্যাপিটাল এল’।

যশোধরা রায়চৌধুরী

an article on the character of nilkantha in the movie jukti takko aar gappo। Robbar

শালবনে মাতাল নীলকণ্ঠের যে গমনাগমন– তা আসলে শ্মশানের পরপারে বসে থাকা মানুষের

এই হলাহল পান করার অধিকার তো একমাত্র তাঁর। একমাত্র তিনিই, নীলকণ্ঠ বাগচি ওরফে ঋত্বিক ঘটক।

সঞ্জয় মুখোপাধ্যায়

Sketch Book of Debasish Deb depicts history of place | Robbar

কালীঘাট মানেই পুরনো কলকাতার স্বাদ-গন্ধ

ছবির ভিতর ফুটে ওঠা জনপদের ইতিহাস।

দেবাশীষ দেব