সারা জীবন ধরে নিখুঁত হতে চেয়েছিলেন পাহাড়ী সান্যাল

  • Published by: Robbar Digital
  • Posted on: February 22, 2025 3:29 pm
  • Updated: April 2, 2025 3:23 pm
Madhusudan Dutta: The Return Of the Native। Robbar

মধুসূদন কখনও ফিরতে পারেননি, না ফেরাই তাঁর স্বলিখিত পথ

ফেরা কি হয়েছিল মধুসূদনের? কারও কি ফেরা হয় ঠিক ঠিকানায়?

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about Yellow and Saraswati Puja l Robbar

হলুদের বহুমুখী মানে, কৈশোরের এক সরস্বতী পুজোতেই বদলে যায়

মনে হল, এই রং গায়ে না মাখলে মানুষ হব না। তাই হলদেটে পাঞ্জাবি, নিচে ক্ল্যাসিকাল ধুতি।

অনুব্রত চক্রবর্তী

choukath periye episode 9। Robbar

স্বল্পখ্যাত কিংবা পারিবারিক পত্রিকা ছাড়া মহিলা সাংবাদিকরা ব্রাত্য ছিলেন দীর্ঘকাল

১৯৭২-এর ‘মেমসাহেব’-এ উত্তমকুমার নিজেই সাংবাদিক। খুব খুঁটিয়ে দেখেও তাঁর কাগজের অফিসে কোনও মেয়ে চোখে পড়ে না, একজন টেলিফোন অপারেটর ছাড়া।

অন্বেষা সেনগুপ্ত

An-article-about-blue -colour-by-Indranil Roychowdhury। Robbar

আমাদের দু’দণ্ড শান্তি দিয়েছে নাটোরের জুকারবার্গ

নীল রঙে আমাদের ঘুম ভাঙে। আর লালে ঘুম পায়। বৈজ্ঞানিকেরা বলেন, এগুলো সবই বিবর্তনের সঙ্গে যুক্ত। সকালের আলোয় নীল বেশি। হাজার হাজার বছর ধরে গুহা থেকে বেরিয়েই আকাশের দিকে তাকালেই একরাশ নীল আলো এসে রেটিনায় ঝাঁপিয়ে পড়ে।

ইন্দ্রনীল রায়চৌধুরী

an article about prince harry on leapday occasion by ranjan bandyopadhyay। Robbar

রাজপুত্র হয়েও ‘বাড়তি’, প্রিন্স হ্যারির জুটেছিল অনাদর আর অপমান

রাজকুমার হয়েও ‘বাড়তি’।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

trinayan o trinayan episode 15 by sanatan dinda। Robbar

রাষ্ট্র যদি রামের কথা বলে, শিল্পীর দায় সীতার কথাও বলা

শিল্প সবসময়ই মুক্ত চোখে দেখতে শেখায়।

সনাতন দিন্দা