রণেনদার বিজ্ঞাপনের ছবিতে ছিল ইতিহাসের সাক্ষ্য

  • Published by: Robbar Digital
  • Posted on: March 4, 2024 5:15 pm
  • Updated: March 5, 2024 1:42 pm
Two Shades of Meghe Dhaka Tara: Geeta and Neeta। Robbar

গীতা আর নীতার তফাত আদর্শচ্যুত মানুষ আর আদর্শে বেঁচে থাকা মানুষের তফাত

‘মেঘে ঢাকা তারা’ যে বছর জাতীয় পুরস্কারের জন্য লড়েছিল, সে বছর জুরিতে ছিলেন কারা? তাদের কি সিনেমার সঙ্গে কোনও যোগাযোগ ছিল না! সুপ্রিয়া দেবীর জাতীয় পুরস্কার না পাওয়াটা নীতার জীবনের মতোই বিশ্বাসঘাতকতার!

সোহিনী দাশগুপ্ত

An article on World Refugee Day by Arka Bhaduri। Robbar

যে শতক ঘর হারানোর, সে শতকে স্মৃতিই বিদ্রোহ, বাড়ি ফেরাই বিপ্লব

বাড়ি ফেরাই বিপ্লব। একুশ শতকে।

অর্ক ভাদুড়ি

15th-episode-of-natua-by-debsankar-halder। Robbar

মঞ্চ থেকে প্রস্থান মানেই অভিনেতার মৃত্যু ঘটল, এমন নয়

ঠিক এই মুহূর্তে দাঁড়িয়ে অভিনেতার মনে কী চলে? নাটক তো চলছে, জীবনও আরও একটু এগোচ্ছে।

দেবশঙ্কর হালদার

Rabindranath Tagore as a cricket thinker। Robbar

ক্রিকেটের রাজনীতি ও সমাজনীতি, দু’টি বিষয়েই তৎপর ছিলেন রবীন্দ্রনাথ

ক্রিকেট ভাবুক রবীন্দ্রনাথ।

বিশ্বজিৎ রায়

For the first time, jailmates performs outside of the jail। Robbar

তুমি আসলে পাথরেও ফুল ফোটে– লিখে দিয়েছিল একটি ছেলে

বাইরে থেকে পাঁচজন এসেছিলেন। তার মধ‌্যে আমার মা-ও ছিলেন। লিখছেন অলকানন্দা রায়।

অলকানন্দা রায়

kathkhodai-episode-4-by-ranjan-bandhopadhya। Robbar

সুনীল গঙ্গোপাধ্যায়ের টেবিল আর তারাপদ রায়ের খাট, দুই-ই ছিল থইথই বইভরা

তরুণ কবি সুনীল গঙ্গোপাধ্যায় তাঁর খুপরি ঘরে পাংশু লেখার টেবিলে কবিতাটি শেষ করে কলম বন্ধ করে। আপাতত খুব বেশি কি কিছু লেখার আছে তার? আর হয়তো না লিখলেও চলে, মনে হয় অনীশ কবির।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়