নৈশ আতঙ্কের নীরব দর্শক

  • Published by: Robbar Digital
  • Posted on: March 30, 2025 9:28 pm
  • Updated: March 31, 2025 8:28 pm
Rabindranath Tagore and the art of sculpture | Robbar

রবীন্দ্রনাথ চাইলেও গড়তে পারেননি ভাস্কর্য

ভাস্কর হওয়ারও কি সাধ ছিল রবীন্দ্রনাথের?

রোববার ডিজিটাল ডেস্ক

An article about changing kolkata and the city's inner self। Robbar

হারিয়ে যাওয়া শহরটাকে, আবার খুঁজে পেতে খুব ইচ্ছে করে

এই তো সে-শহর, যেখানে ফুটপাথের পাইস হোটেল থেকে পাঁচতারা, সবই আছে, সবাই টিকে থাকবে, সবাই বাঁচবে বলেই তো এ শহর!

গৌতম বন্দ্যোপাধ্যায়

Mejobouthakrun episode 13। Robbar

বিলেতে মেয়েদের গায়ে কী মাখিয়ে দিতে, জ্ঞানদার প্রশ্ন সত্যেন্দ্রকে

জ্ঞানদা কি সন্দেহ করছেন সত্যেন্দ্রকে?

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

'Toxic masculinity' and not just a ‘Film’। Robbar

‘আলফা মেল’ চরিত্রকেই কি এতকাল বলিউড, দক্ষিণী ইন্ডাস্ট্রি, বন্ডশোভিত হলিউড মাথায় করে রাখেনি?

ভেতরের ‘অ্যানিম্যাল’-এর এই চেনা অভিব্যক্তিগুলোই একের পর এক অনুষঙ্গে সাজিয়ে দেওয়া ছাড়া এ সিনেমা আর নতুন কিচ্ছুটি করেনি।

অরুন্ধতী দাশ

Kathkhodai episode 1 by Ranjan Bandhopadhya। Robbar

একটি দুর্গ ও অনেক দিনের পুরনো নির্জন এক টেবিল

হে লেখক, তোমার নিজস্ব মায়াবী টেবিলে বসে, তুমিও যেন একদিন লিখতে পারো, এক অপার সমুদ্র।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

forth episode of satranj ke khiladi। Robbar

কৃষ্ণাঙ্গদের প্রবেশাধিকার দেওয়া হত না যে মার্শাল দাবা ক্লাবে, সেখানেই চ্যাম্পিয়ন হলেন মরিস

ইউরোপ বা যুক্তরাষ্ট্রের দাবাড়ুরা উচ্চদক্ষতার– ইতিহাসজাত বর্জ্যসম এই ধারণাটিই আফ্রিকা মহাদেশের দাবার অগ্রগতির সবচেয়ে বড় শত্রু।

প্রবুদ্ধ ঘোষ