‘আমার গানে গুরুচণ্ডালি, তোর আগে কেউ বলেনি’, বলেছিলেন সলিলদা

  • Published by: Robbar Digital
  • Posted on: November 19, 2024 9:07 pm
  • Updated: November 21, 2024 12:08 pm
kathkhodai episode 36 by ranjan bandyopadhyay। Robbar

একাকিত্বের নিঃসঙ্গ জলসাঘরে মারিও ভার্গাস লোসা যেন ছবি বিশ্বাস!

ভার্গাস, আপনার লেখায় রক্তমাংসের যৌনতা থেকে বাঙালির বাপের সাধ্য নেই মুখ ফিরিয়ে নেয়। আমি চেটেপুটে খেয়েছি। আপনার গম্ভীর লেখা যে বাজারে খেয়েছে, তার একটা বড় কারণ তো অকপট দেহবাদ!

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about Radhika Santawanam by Amrita Sarkar। Robbar

রাগ ও যৌনতায় রাধা যে কাহিনিতে কৃষ্ণের সমকক্ষ

রাধিকা সান্ত্বনম’ মহাকাব্যে রাধার রাগ বর্ণনা করেছিলেন মুদ্দুপলানি।

অমৃতা সরকার

Coloumn Shapmochan: Alokananda Roy reavels about Dance workshop with prisoners | Robbar

ওরা আমার কী করবে? সবাই যে আমার ছেলের বয়সি

অন্ধকার থেকে আলোয় ফেরার গল্প।

অলকানন্দা রায়

14th episode of Naba-Jataka। Robbar

প্রাণীহত্যার মতো নির্মম আয়োজনে দেবতার সন্তুষ্টি হয় কী করে!    

নবীন রাজা বলেন, পশুহত্যা নিবারণ করতে গিয়ে আমি আমার প্রাণপ্রিয় প্রজার হত্যাকে আইনসিদ্ধ করব, এ কেমন করে হয়?

দেবাঞ্জন সেনগুপ্ত

12th-episode of blotting paper by swapnamoy chakraborty

‘গাঁধী ভগোয়ান’ নাকি ‘বিরসা ভগোয়ানের পহেলা অবতার’

বিরসা ‘ভগোয়ান’ হতে পেরেছিলেন কেন? কারণ তার অনেক ‘পঢ়াই’ ছিল। মিশনারির ‘পঢ়াই’ ছিল, সাধুবাবাদের ‘পঢ়াই’ ছিল, গাবুঢ়াদের ‘পঢ়াই’ ছিল। এক একটা বই মানে এক একটা চোখ। ভগবানদের অনেক চোখ থাকে। ‘কিতাব’ হল মানুষের আসল সম্পদ।

স্বপ্নময় চক্রবর্তী

Satyajit Ray's dialogue can break the barrier। Robbar

চলচ্চিত্রের পর্দায় মন ও দর্শন মিশে যায়

এক উচ্চমধ্যবিত্ত নারীর কামনার আর্তি নিয়ে দৃশ্যটি বাংলা ছবিতে ব্যতিক্রম হয়ে আছে।

চিন্ময় গুহ