আত্ম-অন্বেষণের জন্য বয়স কোনও সীমা নয়

  • Published by: Robbar Digital
  • Posted on: December 6, 2024 4:42 pm
  • Updated: December 6, 2024 4:48 pm
Mainak Biswas on Subarnarekha। Robbar

চরিত্রের মধ্যে বিলীন না হয়ে কিছুটা বিজন ভট্টাচার্য হয়ে থেকে যান ‘সুবর্ণরেখা’-র হরপ্রসাদ

নিজের ভূমিকাতেই বিজন অবতীর্ণ হন এইসব ছবিতে, গণনাট্যের একজন নায়ক, ঋত্বিকের একজন সতীর্থ হিসেবে, যেমনটা বাস্তবে ছিলেন। পরিচালকের হয়ে ছবিতে প্রবেশ করেন কখনও কথক, কখনও বিদূষক হিসেবে।

মৈনাক বিশ্বাস

an article on humanitarian duties of journalist in our society। Robbar

পেশার দায়বদ্ধতা ‘মানবিক’ হওয়ার পথে বাধা হয় না

মানবিক হওয়ার অর্থ এই নয় যে, কেউ কম পেশাদার। প্রতিটি মানুষই স্ব স্ব কর্মক্ষেত্রে পেশাদার। কিন্তু তার চেয়েও বড় পরিচয়, সকলে মানুষ।

অমিতাভ চট্টোপাধ্যায়

The fourth episode of resistance art in palestine। Robbar

শিল্পে প্রতিরোধের প্রকাশ ঘটে, স্পেক্টাকেল তৈরি হয়, সবাই তাকায়

চে গেভারা যখন বেঁচে ছিলেন, তখন তাঁকে কতজন চিনতেন? হয়তো এখন যতজন জাকারিয়া জুবেইদিকে চেনেন, ততজন।

সাত্তিক শঙ্খ

an article on moti nandi on his birth anniversary। Robbar

মতি নন্দীর লেখায় জনতা প্রায় এক অন্ধ দৈত্য

মতি নন্দীর জন্মদিনে, ওঁর লেখার ভিড়ের সঙ্গে আরেকবার পরিচিত হওয়া। যে ভিড় আক্রোশপূর্ণ, যে ভিড় হিংস্র, মারমুখী, যে ভিড় হয়তো আজকের ঘন ঘন গণপিটুনিতে লুকিয়ে।

তমাল বন্দ্যোপাধ্যায়

A solo ride on bus। Robbar

‘সোলো জার্নি’ তাও নাকি গণপরিবহণে!

বেঙ্গালুরুতে একখানা বাসে, একজন মাত্র যাত্রী। তাতেও সময়ের কোনও অনিয়ম হয়নি।

সম্বিত বসু

An article about Nobel prize winner Jon Fosse। Robbar

নিরাভরণ রিক্ততাকে স্পর্শ করে থাকে ইয়োন ফসে-র কলম

২০২৩ সালে সাহিত্যে নোবেল পেলেন স্ক্যান্ডিনেভীয় সাহিত্যিক ইয়োন ফোসে।

শৌভ চট্টোপাধ্যায়