শতবর্ষ পুরনো রবীন্দ্র-কাটাকুটির ভিতর দিয়েই মুক্তির পথ পেল ভারতীয় চিত্রকলা

  • Published by: Robbar Digital
  • Posted on: August 17, 2023 10:55 pm
  • Updated: August 18, 2023 5:45 am
an article about ms dhoni and his impact in cricket by rajarshi gangopadhyay। Robbar

মাহি-দেবতা দেখালেন সায়াহ্নেও আসে নতুন সূর্যোদয়

মূর্খেও জানে, ধোনি থাকলে, আইপিএল স্বমহিমায় থাকবে। ধোনি চলে গেলে, আইপিএল আলুনি হয়ে যাবে।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

Palestine resistance is similar to Kashmir resistance against oppression। Robbar

জায়নবাদ নির্মূলের কথা ভাবতে হবে রাষ্ট্রনেতাদের

যুদ্ধবিরতির পক্ষে রাষ্ট্রসংঘের সাধারণসভায় আনা প্রস্তাবে বিশ্বের দুই-তৃতীয়াংশের সঙ্গে ভোট দিতে ভারতের অনীহা কেন?

সুতীর্থ চক্রবর্তী

Can AI avatar of Uttam Kumar obliviate the idea of Uttam Kumar। Robbar

তুমি কৃত্রিম হইলে আমি উত্তম হইব না কেন?

প্রযুক্তি এসে কি এতকালের সেই উত্তম-মূর্তিখানা গাঁইতি-শাবল দিয়ে ভেঙে দেবে? লিখছেন সম্বিত বসু

সম্বিত বসু

Kathemriter bojhapora episode 1 by Swami Shastrajnananda Maharaj। Robbar

ঠাকুরের লোকচরিত্র, যুগচরিত্র ও সমাজচরিত্রকে বোঝার অসামান্য ক্ষমতাই ফুটে উঠেছে শ্রীশ্রীরামকৃষ্ণকথামৃতে

একজন অবতার-পুরুষ যুগকে কেন্দ্র করেই আবির্ভূত হয়েছিলেন। তাই যুগের ব্যাধি, বৈশিষ্ট্য নির্ণয় করতে কখনও ভুল করতে পারেন? আমরা এইবার কথামৃত পাঠ করব। ভগবানের কথা ব্যাখ্যা করার অধিকার আমাদের নেই। কিন্তু ভগবানের কথা স্মরণ ও ভাবার প্রয়োজন।

স্বামী শাস্ত্রজ্ঞানন্দ

An article about Pandora's box and its alternative philosophy | Robbar

বাক্সবন্দি হওয়ার থেকে প্যানডোরার বাক্স খোলাই ভালো

বলা হয়, প্যান্ডোরার বাক্সে নাকি এখন শুধু প্রত্যাশা রাখা আছে। কিন্তু কেউ বাক্সটা খোলে না। কেউ সাহস দেখায় না। যে পুরাণকথা শেষ হয় একটি মেয়ের জানার খিদেকে নিয়ন্ত্রণ করে, সেই পুরাণকথার বিশেষ দ্রষ্টব্যে যদি আশাবাদ থেকে থাকে, তবে সেই বাক্স এখনও খোলা হয়নি কেন? তার মানে এতদিন যে গল্প বলা হয়েছে, সেটা আদ্যন্ত মিথ্যে।

তিতাস রায় বর্মন

Director Goutam Ghose revisits Prafulla Roy and his memories

বাংলা ভাষায় লিখলেও প্রফুল্লদা সর্বার্থেই একজন সর্বভারতীয় লেখক

প্রফুল্লদার ছোটগল্প ‘বর্ষায় একদিন’ নিয়ে আমি ছবি করেছি। বিহারের প্রেক্ষাপটে লেখা এই গল্প। শুটিং করেছি ঝাড়খণ্ডে। অত্যন্ত মানবিক গল্প। দু’জন সাধারণ মানুষ, যাদের অনেক কিছুই নেই– কিন্তু আনন্দ রয়েছে।

গৌতম ঘোষ