কেবল অযোধ্যায় কেন! মনের মন্দিরেও থাকুন রাম

  • Published by: Robbar Digital
  • Posted on: January 15, 2024 7:04 pm
  • Updated: January 15, 2024 7:04 pm
kathkhodai-episode-3-by-ranjan-bandhopadhya। Robbar

টেবিলের গায়ে খোদাই-করা এক মৃত্যুহীন প্রেমের কবিতা

উনিশ বছরের পাবলো নেরুদা অলীক আলোর তারার অক্ষরে আকাশ-টেবিল জুড়ে লেখে শুধু একটি লাইন: ‘টুনাইট আই ক্যান রাইট দ্য স্যাডেস্ট লাইনস্‌’।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about Tagore And Music Therapy। Robbar

ব্যথা উপশমে যে ঠাকুর অনন্তকাল বাঙালির পাশে

বাঙালির ব্যথানিরাময়কারী চিরকালের সেই রবীন্দ্রনাথ।

পূর্ণেন্দুবিকাশ সরকার

an article on the history of basarghar in marriage residence। Robbar

অশ্লীল সংগীত থেকে প্রগলভতা– বাসর ঘর ছিল অন্দরমহলের মেয়েদের মুক্তাঞ্চল

যেমন বাসরযুদ্ধ ইতিহাস, তেমনই আগামিদিনে বাসর ঘরও ইতিহাস হবে, আধুনিকতার দমকা হাওয়ায়।

মানস শেঠ

an article on black tourism by ranjan bhattacharya। Robbar

হুজুগের ডানায় ভর করেই ব্ল্যাক টুরিজমে মাতোয়ারা আমজনতা

বৃহত্তর অর্থে গোটা সভ্যতাই তো এখন একধরনের শূন্যগর্ভ ‘আঁধার পর্যটন’-এ ব্যস্ত।

রঞ্জন ভট্টাচার্য

3 Workers Die Every Day In Indian Factories। Robbar

অসংগঠিত ক্ষেত্রের শ্রমিক মৃত্যুর সংখ্যা নথিভুক্ত হচ্ছে কই!

২০১৮ থেকে ২০২০-এর মধ্যে দেশে কারখানায় হওয়া দুর্ঘটনায় ৩৩৩১ জনের মৃত্যু হলেও এইসব ঘটনায় মাত্র ১৪ জনের সাজা হয়েছে। লিখছেন সুতীর্থ চক্রবর্তী

সুতীর্থ চক্রবর্তী

An article about keyabat meye, a threatre production by priyadarshini chitrangada। Robbar

কেয়াবাৎ মেয়ে, তুমি ঘরকেও সংগ্রামের অন্দরমহল করে তুলেছ

নাটকে এই তিনটি চরিত্রের পুনরুজ্জীবন কেবল অতীতের সংগ্রামের প্রতিচ্ছবি নয়; এটি বর্তমানের নারী আন্দোলনের এক শিল্পিত প্রতিবিম্ব।

প্রিয়দর্শিনী চিত্রাঙ্গদা