রামের চিত্রকথা যেভাবে ‘অমর’ হয়ে উঠল

  • Published by: Robbar Digital
  • Posted on: January 12, 2024 8:17 pm
  • Updated: January 12, 2024 9:02 pm
An exclusive interview of Narayan Nandi by titas roy barman। Robbar

চা বানালে আমি শুধু এই অফিসেই বানাব, আর কোথাও না

অফিসে না থাকলে, সন্ধেবেলা মনখারাপ হয়, চা দিতে পারছি না তোমাদের, বললেন সংবাদ প্রতিদিনের চা-হরকরা নারায়ণ নন্দী।

তিতাস রায় বর্মন

Manmohan Singh retires from a 33-year parliamentary career। Robbar

রাজনীতিতে ৩৩ বছর কাটলেও, মনমোহন এখনও অপ্রাসঙ্গিক নন

আগামিদিনেও দেশের গুরুত্বপূর্ণ পথের বাঁকে মনমোহন সিংয়ের পরামর্শ ও মতামত বড় ভূমিকা পালন করতে পারে।

সুতীর্থ চক্রবর্তী

Chatimtala episode 29 by Biswajit Roy। Robbar

শিক্ষিত ভদ্রলোকের ‘নাগরিকত্ব’ বিষয়ক ভাবনার সঙ্গে দেশের সাধারণ মানুষের যোগ তৈরি হচ্ছে না, বুঝেছিলেন রবীন্দ্রনাথ

দেশ ও নাগরিকত্ব বলতে কি তাহলে কেবল কতগুলি যান্ত্রিক লক্ষণকে বোঝায়?

বিশ্বজিৎ রায়

open-secret-episode-2-by-arinjoy-bose। Robbar

মহাবিশ্বে যে টোকে না, সে বোধহয় টেকেও না

টোকা আসলে সেই ওপেন সিক্রেট, যা আমরা স্বীকার করতে লজ্জা পাই।

অরিঞ্জয় বোস

An article by Abhradip Ghatak on the purpose of films as entertainment, art, or something in between.

‘বিনোদনমূলক’ অথবা ‘আর্ট’ ফিল্ম– এর মধ্যপন্থা এখনও অধরা বাংলা ছবিতে

ছবি দেখা, বোঝার ক্ষেত্রে আমরা এখনও ক্লিসে বস্তাপচা বাংলা সিরিয়াল মার্কা চলচ্চিত্রায়নকেই সেরা মনে করে, বাকি দুনিয়াকে, বিশ্ব চলচ্চিত্রকে নস্যাৎ করে দিই। ফিল্ম মেকিং-এর ভাষা, ফিল্ম দেখার মাধ্যম যে আগাগোড়া পালটে গেছে– এটা মেনে নিতে অসুবিধে হয়।

অভ্রদীপ ঘটক

Kathkhodai episode 39 by ranjan bandyopadhyay। Robbar

লেখার টেবিল বাঙালির লাজ ভেঙে পর্নোগ্রাফিও লিখিয়েছে

কেউ কেউ বলছে, মুখে যতই গাল দেন বিদ্যাসাগর, তিনিও লুকিয়ে পড়েছেন অঘোর ঘোষের ড্রেনের পাঁচালী। আর মাইকেল নাকি বলেছেন, বিউটিফুলি ডার্টি!

রঞ্জন বন্দ্যোপাধ্যায়