হরবোলা ভাঁড়: রঙ্গরসের বদলে মূর্তিমান অসঙ্গতির প্রতীক

  • Published by: Robbar Digital
  • Posted on: August 15, 2024 6:32 pm
  • Updated: August 15, 2024 6:32 pm
18th episode of khelaidoscope by rajarshi gangopadhyay। Robbar

যারা আমার মাঠের পরিবার

আলাপন-অগ্নিদা-অরিন্দমদা-রাতুলই আমার বৃহত্তর পরিবার।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

Book Review: Book on interviews of satyajit Roy | Robbar

সেন্সরের কাঁচি কি ব্যতিব্যস্ত করেছিল রায়সাহেবকেও? উত্তর দিচ্ছে ‘সুবর্ণ সাক্ষাৎ সংগ্রহ’

সত্যজিৎ চর্চায় কতটা সহায়ক এই বই?

রণিতা চট্টোপাধ্যায়

a funny essay on the role of shiva in family life। Robbar

ব্যাঙ্কের সহকর্মীরা টঙের বাসার নাম দিয়েছিল ‘কৈলাস’

কৈশোরে শরদিন্দুর লেখা পড়ে মহেশ্বরবাবু কখনও ব্যোমকেশ হতে চেয়েছেন, আবার প্রথম যৌবনে মহেশ্বরবাবু কৃত্তিবাসী কবিদের জীবনদর্শনে আকৃষ্ট হয়ে নাম বদলে হতে চেয়েছেন কৃত্তিবাসা!

পিনাকী ভট্টাচার্য

An article about Bisarjana। Robbar

ঘন বাদামি অন্ধকারে ওই চলেছে বিদায় যাত্রা

আজ বিজয়া দশমী। প্রতিমা বিসর্জন হল, কিন্তু ছবির দেবী রইলেন অক্ষুণ্ণ।

সুশোভন অধিকারী

3rd-episode-of-dosar-by-sarmistha-duttagupta। Robbar

বাণী-শ্যামলীর প্লাস্টার অফ প্যারিসে ঢালাই হওয়া বন্ধুত্ব 

তাঁদের সঙ্গে থাকত এক ঝাঁক তরুণ-তরুণী, যাদের নিয়ে দিনের পর দিন মিটিং হত কখনও শ্যামলীদি, কখনও বাণীদির বাড়িতে। মনীষা-সজল-অহনা এবং আরও কয়েকজন ছিল এই দলে। শুধু মিটিং নয় অবশ্য, ছোটদের অনেক হুজুগকে প্রশ্রয় দেওয়াও ছিল শ্যামলীদি ও বাণীদির।

শর্মিষ্ঠা দত্তগুপ্ত

An article about pritish nandy by sanjay suri। Robbar

চাপা পড়ে থাকা, ধুলো জমে থাকা বিষয় নিয়ে সিনেমা করার ধক প্রীতীশ নন্দীরই ছিল

প্রীতীশ নন্দীর চলে যাওয়া আসলে শিল্পের ক্ষতি হওয়া। যে শিল্পীসত্তাকে তিনি সকলের মধ্যে বাঁচিয়ে রেখেছিলেন।

সঞ্জয় সুরি