আমি কোন পথে যে চলি…

  • Published by: Robbar Digital
  • Posted on: December 12, 2024 9:30 pm
  • Updated: December 12, 2024 9:30 pm
a memoir about ismail kadare by prithu halder। Robbar

ক্ষমতাকে চিরকাল বিব্রত করবে কাদারের হোমারীয় দৃষ্টি

মৃত্যুর কয়েকদিন আগে অব্দি প্যারিসের মানুষ দেখত ইসমাইল কাদারে লে রস্ত্যাঁ ক্যাফেতে বসে আছেন সকালবেলা। হাতে কলম। বিস্তীর্ণ লাক্সেমবার্গ উদ্যানের দিকে চেয়ে ভেবে নিচ্ছেন তাঁর পরবর্তী শব্দ।

পৃথু হালদার

book review of sushil kumar barmans abrahman purohit। Robbar

অব্রাহ্মণ পুরোহিতের পুজো আসলে আদিবাসী জনগোষ্ঠীর বিকল্প পথ খোঁজা

ভারতীয় সংস্কৃতি যে আসলে মিশ্র ও স্বতন্ত্র, তার সাক্ষ্যবহন করে এই গ্রন্থ।

সুমন্ত চট্টোপাধ্যায়

Totakahini: life of Jose Barreto episode 6। Robbar

জাতীয় লিগের প্রথম ম্যাচেই বেঞ্চে বসে রইলাম

আসলে কোচ শুরুতে সিদ্ধান্ত নিতে পারছিলেন না আমাদের প্রথম দলে খেলানো নিয়ে।

জোস ব্যারেটো

kolikatha-episode-33-by-kaustubh-mani-sengupta। Robbar

কলকাতার মাঠ যেভাবে দর্শক চেনায়

রাজনীতির ক্ষেত্রে যেমন ছিল ‘বন্দেমাতরম’ তেমনি খেলার ক্ষেত্রে ‘মোহনবাগান’। অচিন্ত্যকুমার সেনগুপ্ত একথা লিখেছিলেন ‘কল্লোল যুগ’-এ।

কৌস্তুভ মণি সেনগুপ্ত

Nari shakti episode 2 of nrisingha prasad bhaduri। Robbar

মোহন হাসি বজায় রেখেও অসুরের ওপর অস্ত্র-প্রহার দুর্গার নিরুপায় প্রয়োজন ছিল

পুরুষের অন্যায়-অসভ্যতার প্রতিপক্ষে রমণীর ভ্রুকুটি-করাল কঠিন দৃষ্টিপাতেও যেখানে কাজ হয় না, সেখানে তো রমণীর হাতে অস্ত্র ধরা উচিত, তা নাহলে তো এই অসম লড়াই তার পক্ষে জেতা সম্ভবই নয়।

নৃসিংহপ্রসাদ ভাদুড়ী

Dalit representation in mainstream hindi content। Robbar

বদলাচ্ছে বলিউড, প্রতিবাদী দলিতরা গুরুত্ব পাচ্ছেন লিড রোলে

অস্কারপ্রাপ্ত ‘দি এলিফ‌্যান্ট হুইসপারার্স’ তথ‌্যচিত্রের বোম্মান এবং বেলিকে সিনমো নির্মাতারা যোগ‌্য পারিশ্রমিক দেননি– এই দাবিতে তাঁরা নির্মাতাদের আইনি নোটিস পাঠিয়েছেন। লিখছেন বিদিশা চট্টোপাধ‌্যায়

বিদিশা চট্টোপাধ্যায়