দাসত্ব থেকে মুক্তি পাওয়া ষোলো বছরের থিওফিলাস দেখে দেখে শিখেছিলেন দাবা

  • Published by: Robbar Digital
  • Posted on: February 6, 2024 6:19 pm
  • Updated: February 6, 2024 6:29 pm
Totakahini episode 8। Robbar

মাঠে তো বটেই, ইয়াকুবু বাথরুমে গেলেও ফলো করবে স্যালিউ

ইয়াকুবু যেন কোনও মতেই ‘ফ্রি’ না থাকতে পারে, এটাই ছিল লক্ষ্য!

জোস ব্যারেটো

A short note about Chandril Bhattacharyas' film Aatpoure। Robbar

ভাঙা ঘরের গোপাল আর চন্দ্রিলের ‘আটপৌরে’ ছবি

চন্দ্রিল ভট্টাচার্যের ছোট ছবি, আটপৌরে, দেখেছেন?

সরোজ দরবার

This jataka story depicts the dangerous urge to conquer power। Robbar

আরও আরও জয়ের তৃষ্ণা যেভাবে গ্রাস করে অস্তিত্বকে

এ কঠিন অসুখ আপনারও হতে পারে। আরও জয়ের তৃষ্ণা, আরও ক্ষমতালোভ। জাতকের গল্পে মিলবে উপশম। শোনাচ্ছেন দেবাঞ্জন সেনগুপ্ত

দেবাঞ্জন সেনগুপ্ত

An article about the interpretation of moon in the genre of horror | Robbar

নৈশ আতঙ্কের নীরব দর্শক

সাহিত্যকর্ম বা চলচ্চিত্রে অতিপ্রাকৃত অস্তিত্বের সঙ্গে চাঁদের সম্পর্ক বারেবারেই দেখানো হয়। তন্ত্রসাধনার ক্ষেত্রেও চাঁদের অবস্থানের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বাংলা তথা আন্তর্জাতিক ক্ষেত্রে সর্বত্রই চাঁদ হয়ে উঠেছে রাতের প্রতিনিধি।

ঋকসুন্দর বন্দ্যোপাধ্যায়

an article about the death of horse on the amarnath yatra। Robbar

যে পুণ্যলাভের জন্য নিরীহ পশুর প্রাণ যায়, তা অমানবিক

আমরা যারা নিজেদের তীর্থযাত্রী কিংবা পুণ্যার্থী বলে দাবি করি, আমরা নিজেদের অজান্তেই কি পুণ্যের বদলে পাপকে বরণ করে নিচ্ছি না?

শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

History of petai paratha। Robbar

২০০ পরোটা কোন রাক্ষসে খায়!

সিনেমায় উত্তম-সৌমিত্র লুচি-পরোটাই খেয়ে গিয়েছেন, কখনও এই পেটাই পরোটা খেতে দেখিনি। লিখছেন পিনাকী ভট্টাচার্য

পিনাকী ভট্টাচার্য