রাজনৈতিক ইস্তাহারে পরিবেশ কেন ব্রাত্য?

  • Published by: Robbar Digital
  • Posted on: May 4, 2024 6:35 pm
  • Updated: May 4, 2024 6:35 pm
An article about Manindra Gupta's book 'Chander Opithe' | Robbar

অভিজ্ঞতা-লাভের ইচ্ছা চাঁদের ওপিঠ পর্যন্ত পৌঁছেছিল মণীন্দ্র গুপ্তর

প্রতীক, রূপক, ভাবুকতার উদ্ভাসিত রূপ– যা-ই হোক-না-কেন, চাঁদ ঘুরে ঘুরে আসে মণীন্দ্র গুপ্তের লেখায়।

সেলিম মল্লিক

Johnny Walker: A Journey from Bus Conductor to Comedian। Robbar

ভারতের প্রথম অভিনেতা যিনি সেক্রেটারি রেখেছিলেন

জনি ওয়াকারই ইন্ডাস্ট্রির প্রথম, যিনি রবিবারে কাজ করা বন্ধ করেছিলেন।

অম্বরীশ রায়চৌধুরী

book review of master classe kiarostami by priyak mitra। Robbar

নিখুঁত ছবি বলে কিছু হয় না? কায়েরোস্তামির ক্লাসরুমে মিলবে উত্তর

কেবলই চলচ্চিত্র নির্মাণশৈলী বা চলচ্চিত্রবিদ‍্যার সারস্বত অঙ্গনে ঘোরাফেরা করেনি তাঁর বক্তব্য, জীবন নিয়ে, চারপাশ নিয়ে, মানুষ নিয়ে কথা বলছেন কায়েরোস্তামি।

প্রিয়ক মিত্র

An article about pronoun that consider third gender। Robbar

নামে নয়, সর্বনামে যায় আসে

কেন সেই ভাষা আমরা গড়ে তুলতে পারব না, যেখানে সবার জায়গা হবে?

ভাস্কর মজুমদার

partha-dasgupta-written-bahonkahon-episode-11-about-peacock | Robbar

কার্তিক ময়ূরের পিঠে বসলেও তা সিংহাসনের মর্যাদা পায় শাহজাহানের পৃষ্ঠপোষকতায়

অনুপম সৌন্দর্যের কারণে ময়ূরকে পুরাণে অমরত্বের প্রতীক বলে ধরা হয়। লাবণ্য, সম্ভ্রম, উৎকর্ষের স্বরূপ ময়ূর প্রতীকায়িত হয়েছে দীপদান থেকে সিংহাসনে।

পার্থ দাশগুপ্ত

An article on Dinendranath Thakur on his birth anniversary। Robbar

শালবনে প্রতিধ্বনিত গানই দিনু ঠাকুরকে বিস্মৃত হতে দেবে না, বলেছিলেন রবীন্দ্রনাথ

তবে সব মধুরেরই শেষ না হয়েও শেষ হয় কখনও কখনও। দিনু ঠাকুরের জীবনের শেষভাগে একসময় এসে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তিনি ১৯৩৩ সালে তাঁর সাধের শান্তিনিকেতন, সঙ্গীত ভবন ও সর্বোপরি রবীন্দ্রনাথের সান্নিধ্য ছেড়ে কলকাতায় চলে আসেন।

শ্রীদর্শিনী চক্রবর্তী