যে চশমায় নিজেকে মানানসই লাগে না, তবুও যা পরে থাকতে ইচ্ছে করে

  • Published by: Robbar Digital
  • Posted on: September 11, 2024 7:46 pm
  • Updated: September 11, 2024 11:41 pm
an article about the effect of graffiti on the mass movement of bangladesh। Robbar

যে আন্দোলনের গ্রাফিতিতে নারীদের এত সরব উপস্থিতি, তাকে দূরে ঠেলা কঠিন

একটা নিরস্ত্র মানুষকে গুলি করে মারার মধ্যে যে বীভৎসতা, তাকে যে ভাষায় আক্রমণ করে প্রতিবাদে নামতে হবে, গ্রাফিতির মাধ্যমে সে ভাষাতেই প্রতিবাদ হয়েছে।

রাজীব দত্ত

Orphaned Animals। Robbar

মানুষই সৃষ্টি করে অনাথ বন্যপ্রাণ, অপরাধবোধে উদ্যোগী হয় বণ্যপ্রাণ সংরক্ষণে

অনাথ বন্যপ্রাণও শিশু, ‘শিশু দিবস’ উপলক্ষে রইল তাদের নিয়ে বিশেষ লেখা।

শ্রীজাতা গুপ্ত

8th-episode-of-desher-bari-on-Shirshendu-Mukhopadhyay-by-kamrul-hasan-mithun।Robbar

শীর্ষেন্দুর শৈশবের ভিটেবাড়ি ‘দূরবীন’ ছাড়াও দেখা যায়

ব্রহ্মপুত্র তাঁর জন্মের চেনা নদী। ব্রহ্মপুত্রের স্রোত এখনও শীর্ষেন্দুর বুকের ভেতরে বয়ে চলে, বাঁক নেয়।

কামরুল হাসান মিথুন

an-article-about-copper-queen-library। Robbar

যে গ্রন্থাগার তৈরি করেছে কমিউনিটির বোধ

কমিউনিটির একটা ইতিহাস, চারপাশের প্রকৃতির একটা ইতিহাস তৈরি হবে, আর সেটা সাধারণ মানুষের হাতে গড়া।

মহুয়া সেন মুখোপাধ্যায়

3rd episode of Natua by Debsankar Halder। Robbar

আমার অভিনয়ের গাড়িতে আমি অন্য সওয়ারি চড়িয়ে নিয়েছি আমার জন্যই

কখনও কখনও সুর কাটে, কখনও কখনও তালে, সুরে, নির্দিষ্ট ছন্দে এ গাড়ি চলতে পারে না, এলোমেলো হয়। কিন্তু তারপরে একটু থামে, একটু জিরোয়, একটু ভাবে।

দেবশঙ্কর হালদার

An article about Ranen Ayan Dutt। Robbar

রণেনদার বিজ্ঞাপনের ছবিতে ছিল ইতিহাসের সাক্ষ্য

প্রয়াত শিল্পী রণেন আয়ন দত্ত।

প্রণবেশ মাইতি