নাটককে পৃথ্বী থিয়েটারের বাইরে নিয়ে এসে খোলা মাঠে আয়োজন করেছিল সঞ্জনা কাপুর

  • Published by: Robbar Digital
  • Posted on: November 17, 2024 8:49 pm
  • Updated: November 17, 2024 8:49 pm
An article on Jibananda das on his 125th birth anniversary। Robbar

অপ্রকাশের সৃষ্টিশক্তি: আবার জীবনানন্দ

জীবনানন্দ ১২৫তম জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ লেখা।

সুমন্ত মুখোপাধ্যায়

Sonam wangchuk's war against consumerism in ladakh is for green india। Robbar

ভোগবাদের বিরুদ্ধে সোনাম জয়ী হলে হয়তো এই দেশ আবার শস্য-শ্যামলা হয়ে উঠবে

কর্পোরেট আর পরিবেশের মাঝখানে লাদাখকে রক্ষার প্রতিশ্রুতি নিয়ে হিমালয়ের মতো অটল সোনাম ওয়াংচুক।

মানস ঘোষ

An article about keyabat meye, a threatre production by priyadarshini chitrangada। Robbar

কেয়াবাৎ মেয়ে, তুমি ঘরকেও সংগ্রামের অন্দরমহল করে তুলেছ

নাটকে এই তিনটি চরিত্রের পুনরুজ্জীবন কেবল অতীতের সংগ্রামের প্রতিচ্ছবি নয়; এটি বর্তমানের নারী আন্দোলনের এক শিল্পিত প্রতিবিম্ব।

প্রিয়দর্শিনী চিত্রাঙ্গদা

13th-episode-of-janatacinemahall-by-priyak-mitra। Robbar

‘জঞ্জির’ দেখে ছেলেটা ঠিক করেছিল, প্রতিশোধ নেবে

পাড়ার দাদাদের থেকে শুনেছিল, রাজেশ খান্নার চেয়েও বড় হিরো পাওয়া গেছে, অমিতাভ। যেমন গলা, তেমনই অ্যাকশন।

প্রিয়ক মিত্র

framekahini-episode-22-about-Amjad Ali Khan-by-sanjeet-chowdhury। Robbar

উত্তরের গলি, হলুদ ট্যাক্সি ও উস্তাদ আমজাদ আলি খান

আজ যদি এই ধরনের একটা মিউজিক ভিডিও করতে হত, তাহলে আর দু’-পুরুষ নয়, কাজটা তিন পুরুষ নিয়ে করতে হত।

সঞ্জীত চৌধুরী

18th-episode-of-trinayan-o-trinayan-by-sanatan-dinda। Robbar

পুজোসংখ্যার প্রচ্ছদে দুর্গা থাকতেই হবে, এটাও একধরনের ফ্যাসিজম

সারা দুনিয়ায় গণেশ হালুই পরিচিত বিমূর্ত শিল্পী হিসেবেই। তিনি তাঁর মতো করে দেখেছেন শরতকে। শরতকালে শুধু যে দুর্গাপুজো হয়, তা তো না। এ তো আরেকটা অকালবোধনও হতে পারে।

সনাতন দিন্দা