বেঁচে থাকার কথা ছিল না, সারা রাত ৭৮০০ মিটারে ধওলাগিরিতে পড়ে থাকি অক্সিজেনের অভাবে

  • Published by: Robbar Digital
  • Posted on: December 12, 2024 3:24 pm
  • Updated: December 12, 2024 6:40 pm
An article about Paschimbanga dibos। Robbar

২০ জুনের বিষণ্ণতায় নয়, পয়লা বোশেখের আনন্দ-সানাইয়ে বেজে উঠুক বাঙালির স্মৃতি-সত্তা

দিনে দিনে দ্বন্দ্ব! কেন্দ্র-রাজ্যে মতানৈক্য। লিখছেন মলয় কুণ্ডু।

মলয় কুণ্ডু

an article about vinesh phogat on paris olympics upset। Robbar

নিয়তির ওজন ১০০ গ্রাম, পদকহীন বিনেশ তবু জিতলেন অসংখ্য হৃদয়

ঘৃণার পৃথিবীতে ভালোবাসাকে জয় করেছেন বিনেশ। চিরকালের মতো।

অরিঞ্জয় বোস

an exclusive interview of srabanti majumdar। Robbar

এখন যদি আমি ‘আয় খুকু আয়’ গাই, অডিয়েন্স আর আমার সঙ্গে গাইবে না

১৯৬৮ সালে লুই আর্মস্ট্রং ‘হোয়াট আ ওয়ান্ডারফুল ওয়ার্ল্ড’ রেকর্ড করেছিলেন। এখন সারা পৃথিবীতে যে অস্থিরতা চলছে, এই গানটা গাওয়ার আমার খুব ইচ্ছে ছিল।

শম্পালী মৌলিক

an article about bengali actress savitri chattopadhyay। Robbar

সাবিত্রী বাঙালির নিত্যদিনের পাশের বাড়ির চেনা মেয়ে

সাবিত্রী সত্যিই বাংলা দেশের ঘাট-বাঁধানো টলমলে স্নিগ্ধ ডুব দেওয়ার সরোবর।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

15th episode of on genre by anindya sengupta | Robbar

সাই-ফাই, ফ্যান্টাসি, হরর– তিনটে জঁরেই অবাস্তব নিজেকে মেলে ধরেছে বাস্তবের মতো করে

মেলিয়ের ছবির সময় থেকেই সিনেমার পর্দার সামনে এই বিস্ময়ে হাঁ করে তাকিয়ে থেকেছি যে, অ-বাস্তব নিজেকে মেলে ধরেছে– ঠিক যেন তা বাস্তব। সায়েন্স ফিকশন, ফ্যান্টাসি, হরর– এই তিনটে জঁরই অবাস্তবকে, অসম্ভবকে, কল্পিতকে বাস্তব করে তোলে। স্বপ্ন আর দুঃস্বপ্ন, দুই-ই তাই সিনেমার খুব আপন।

অনিন্দ্য সেনগুপ্ত

An article about Gamak Ghar। Robbar

দেশের বাড়িকে বিদায় জানানোর জন্যই যেন আস্ত একটা সিনেমা

অচল মিশ্র পরিচালিত ছবি ‘গমক ঘর’ একটি বাড়ির জন্ম ও মৃত্যুর গল্প এমন ভাবে বলে যে, দর্শকের ভেতর যেসব বাড়ি দানা বেঁধে আছে, একটা একটা করে ভেসে ভেসে ওঠে।

বিদিশা চট্টোপাধ্যায়