‘আলফা মেল’ চরিত্রকেই কি এতকাল বলিউড, দক্ষিণী ইন্ডাস্ট্রি, বন্ডশোভিত হলিউড মাথায় করে রাখেনি?

  • Published by: Robbar Digital
  • Posted on: December 8, 2023 7:59 pm
  • Updated: December 8, 2023 7:59 pm
Icai-asks-women-to-vacate-front-rows-at-event-on-chief-guests-demand। Robbar

ব্রহ্মচর্য পালন কি এতই ঠুনকো যে মহিলা-দর্শনে তা টলে যাবে?

পিতৃতন্ত্রের ‘ভাঁওতাবাজি’-তে মেয়েমানুষকে ঠকানো অত সহজ নয়

রিংকা চক্রবর্তী 

1st episode of Rushkotha, by arun som। Robbar

এক প্রত্যক্ষদর্শীর চোখে রাশিয়ার খণ্ডচিত্র ও অতীতে উঁকিঝুঁকি

সোভিয়েত সমাজব্যবস্থার পতনের মধ্যে ভবিষ্যতের জন্য বেশ কিছু ভাবনাচিন্তার খোরাক আছে। সেই খোরাককেই খুঁজতে চেষ্টা করব আমরা।

অরুণ সোম

kathkhodai-episode-22-by-ranjan-bandhopadhya। Robbar

মহাবিশ্বের রহস্য নেমে এসেছিল যে টেবিলে

মানুষ চিরদিন নিজের মধ্যেই দ্বিখণ্ডিত। একদিকে শেষ সমস্ত প্রকৃতিকে হারিয়ে দিয়ে যেন নিজের চিরস্থায়ী বৈভবে প্রকাশিত। অন্যদিকে, সেই মানুষই মাটির কয়েক ফুট নিচে অন্ধকারে অন্ধভাবে ফিরে যাচ্ছে তার শেষ মূক আশ্রয়ে, যেখানে সে পচতে পচতে একদিন স্রেফ উবে যাবে। তাহলে অনন্ত বলে কিছু নেই? সবাই মৃত্যু পথের যাত্রী?

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about Paul Gauguin's Tahiti visit and Bibhutibhushan's Aranyaka | Robbar

গগ্যাঁর তাহিতির বর্ণনায় যেন মিশে রয়েছে বিভূতিভূষণের ‘আরণ্যক’

শিল্পের আধুনিকতার এই ইতিহাস সকলেরই জানা। যেমন বাংলা সাহিত্যের প্রতিটি অনুসন্ধিৎসু পাঠক জানেন আরণ্যকের সত্যচরণকে। এই লেখা, বলা যেতে পারে এক বাঙালি পাঠকের সমান্তরাল পাঠ প্রক্রিয়ার ফসল, যেখানে গগ্যাঁর দেওয়া তাহিতির বর্ণনায় অবধারিতভাবেই বারবার ফিরে ফিরে আসেন বিভূতিভূষণ।

দেবরাজ গোস্বামী

an article on vaibhav suryavanshi by boria majumdar। Robbar

১৪ বছর বয়সি কিশোরদের ‘বৈভব’ হয়ে উঠতেই হবে, এমন কোনও শর্ত নেই

বৈভব ১৪ বছরে আইপিএলের মতো ক্রিকেট লিগে মানিয়ে নিতে পারছে, শতরানে নজর নজির গড়ছে, কারণ, সে স্পেশাল। সবাই স্পেশাল হয় না। তাই বৈভবকে উপভোগ করুন, অন্ধ অনুকরণ না করে।

বোরিয়া মজুমদার

an article about pashbalis। Robbar

প্রেমে ফেল করলে পাশ করায় পাশবালিশ

অনেক রাতের মেসেজ এলে, শুধুই কি ডেকে দেয় স্মার্টফোনের সচকিত আলো? পাশবালিশ ডাকে না?

অরিঞ্জয় বোস