আমার পুরনো মুখটা আমাকে দেখিয়ে তবেই সাজঘর আমাকে ছাড়বে

  • Published by: Robbar Digital
  • Posted on: April 19, 2024 4:21 pm
  • Updated: April 19, 2024 4:21 pm
67th episode of Rushkotha by Arun Som on Vodka and Russians। Robbar

ভোদ্‌কাই কি দেশের একমাত্র রক্ষাকবচ?

রুশিদের চারপাশের জগৎ যখন চরম বিশৃঙ্খলভাবে ভেঙে টুকরো টুকরো হয়ে যাচ্ছে, তখন রুশিরা ভোদ্‌কার শরণাপন্ন হচ্ছে দু’টি কারণে: মুদ্রাস্ফীতির বিরুদ্ধে বিনিয়োগ হিসাবে, আর সে বিনিয়োগ যদি ব্যর্থও হয় তাহলে তারা অন্তত ভোদ্‌কায় ডুবে ভুলে থাকতে পারবে নিজেদের দুঃখ-দুর্দশা।

অরুণ সোম

26th episode of Kusumdihar Kabya। Robbar

যদি ওই মহিলা সত্যিই সুনেত্রা হয়, তাহলে অবশেষে তাকে দেখা গিয়েছে

ছায়া কিন্তু বিষ খেতে আপত্তিও করেনি।

কুণাল ঘোষ

Delhi is not so far from Kolkata as per pollution। Robbar

দূষণের বিচারে কলকাতা থেকে দিল্লি মোটেই দূরে নয়

দূষণের নিরিখে দেশে দিল্লির ঠিক পরেই কলকাতা।

সোমনাথ রায়

an article on shikhar dhawans retirement from cricket। Robbar

বিদায়বেলায় তোমার পাশে ‘কিতনে আদমি থে গব্বর?’

সমস্ত বঞ্চনা ভুলে, সমস্ত তিক্ততাকে দূরে ঠেলে এভাবেই হাসতে থাকুন ‘গব্বর’।

অর্পণ দাস

Mainak Biswas on Subarnarekha। Robbar

চরিত্রের মধ্যে বিলীন না হয়ে কিছুটা বিজন ভট্টাচার্য হয়ে থেকে যান ‘সুবর্ণরেখা’-র হরপ্রসাদ

নিজের ভূমিকাতেই বিজন অবতীর্ণ হন এইসব ছবিতে, গণনাট্যের একজন নায়ক, ঋত্বিকের একজন সতীর্থ হিসেবে, যেমনটা বাস্তবে ছিলেন। পরিচালকের হয়ে ছবিতে প্রবেশ করেন কখনও কথক, কখনও বিদূষক হিসেবে।

মৈনাক বিশ্বাস

An article about dead man's switch by kanishka bhattacharya। Robbar

অন্তর্ধান বা নিরুদ্দিষ্ট হওয়া সবসময়ই রাজনৈতিক, প্রশ্ন তুলল ডেড ম্যান’স সুইচ

কোথায় যায় মানুষ, চেনা প্রতিবেশ ছেড়ে, কেন যায়!

কণিষ্ক ভট্টাচার্য