আমার পুরনো মুখটা আমাকে দেখিয়ে তবেই সাজঘর আমাকে ছাড়বে

  • Published by: Robbar Digital
  • Posted on: April 19, 2024 4:21 pm
  • Updated: April 19, 2024 4:21 pm
Eighth episode of Bhoy Bangla। Robbar

ভয়ে ভ্যাবাচ্যাকা লোকেদের সংখ্যা আশ্চর্যরকম বৃদ্ধি পেল

তখনও একদল মানুষের হাতে পাথর তুলে আর একদল মানুষের মাথা তাক করে ছুড়তে বলা এত সহজ ছিল না।

অমিতাভ মালাকার

A short note about Haathe-khori। Robbar

শুধু স্লেট-পেনসিলে নয়, পকেটমারিতেও হয় হাতেখড়ি

ইনকনফিডেন্ট নায়ক অমল পালেকরকে রমণী-মোহন বিদ্যায় হাতেখড়ি দিয়েছিলেন অশোক কুমার।

চিরন্তন দাসগুপ্ত

an article on clapstick by prabhat roy। Robbar

মারামারি করতে পারি না, আপনার ছবি কী করে করব, বলেছিলেন অপর্ণা সেন

‘শ্বেতপাথরের থালা’ ছবিটা হয়তো আমার করাই হত না যদি অপর্ণা সেন ছবিটা করতে রাজি না হত।

প্রভাত রায়

16th episode of Janata Cinemahall on Sholey by Priyak Mitra। Robbar

পুলিশের কাছেও ‘আইকনিক’ ছিল গব্বরের ডায়লগ

উত্তর কলকাতার এক যুবক, যে কিনা অমন অস্থির সময়েও পুলিশের চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছে, সে রোয়াকে আড্ডা মারতে এসেই বলত, ‘ও সামভা, কিতনে ইনাম রাখা হ‍্যায় সরকার হাম পর?’

প্রিয়ক মিত্র

An article on world walk day by hiya mukherjee। Robbar

নগরে হোক বা প্রান্তরে– হাঁটা কি কেবল একার জন্য?

কাজেই চলুন হেঁটে আসা যাক। নির্বাণ বা এলডোরাডোর খোঁজে নয়, স্রেফ হাঁটার জন্যই। ভাবনা মিলুক বা না মিলুক। বিপ্লব আসুক বা না আসুক। সুগার কমুক বা না কমুক।

হিয়া মুখোপাধ্যায়

Meet Han Kang, Winner of the Nobel Prize for Literature। Robbar

কদর্য ক্লেদাক্ত পৃথিবীর নন্দনতত্ত্ব হান কাং রচনা করেন নিরীহ সব খেলনাবাটি দিয়ে

২০২৪ সালে সাহিত্যে নোবেল পেলেন কোরিয়ান সাহিত্যিক হান কাং। অস্তিত্বের অতীন্দ্রিয় অস্বস্তি ধরা পড়ে তাঁর লেখায়। উত্তরাধুনিক সমাজে আমাদের প্রত্যেকেরই বুকের ভিতর রক্তক্ষরণ চলছে অবিরত। আমরা চেপে যাচ্ছি রোজ। লোকলজ্জার ভয়ে, মানহানির ভয়, গড্ডলিকা প্রবাহের বিপরীতে একা হওয়ার ভয়ে। কাং সেসব টেনে খুলে ফেলেন।

পৃথু হালদার