‘তারে জমিন পর’-এর সময় আমির খান শিল্পীর আচার-আচরণ বুঝতেই আমাকে ওঁর বাড়িতে রেখেছিলেন

  • Published by: Robbar Digital
  • Posted on: January 6, 2025 2:10 pm
  • Updated: January 6, 2025 9:21 pm
An article about the movements on right for land

মানুষ যেদিন গাছ থেকে জমিতে পা রেখেছিল, সেদিন থেকেই শুরু হয়েছিল ভূমি-দখলের লড়াই

কৃষিকাজ শুরুর পর থেকেই শুরু হল ভূমির ওপর মানুষের অধিকার কায়েম করবার প্রয়াস, ব্যক্তিগত বা যূথবদ্ধ লড়াই। সেই লড়াই, চলেছে তো চলেছেই।

ভগীরথ মিশ্র

An artilce about Vlogging and the changing advertising market। Robbar

প্রোডাক্ট এখন বিক্রেতারাই, পাঞ্চলাইনে ধুন্ধুমার!

বিজ্ঞাপনের ভ্লগার মাধ্যম ছাড়া আমাদের পক্ষে জানা সম্ভব ছিল কি যে, পেটাই পরোটা এতটা মার্কেট সফল প্রোডাক্ট?

সৌমিত দেব

review of poor things। Robbar

যৌনসারল্যে শরীরকে আবিষ্কার করার স্বাভাবিকতাই ‘পুওর থিংস’-এর ম্যাজিক

ইয়োর্গোস লান্তিমোস নিজে যতদিন না আরেকটি নির্মাণ দিয়ে আবার সব তছনছ করবেন, ‘পুওর থিংস’-এর ব্যঞ্জনা, আবেদন আরও অনেক বছর আলোচকদের ভাবিত করবে নিঃসন্দেহে।

ভাস্কর মজুমদার

Sikkim flash flood and tista। Robbar

ছবির মতো সড়কপথে তিস্তা কেন মারণমুখী

অনেক বিশেষজ্ঞ ইতিমধ্যে দাবি করেছেন যে, তিস্তার এই ফ্ল্যাশ ফ্লাড ২০১৩ সালের উত্তরাখণ্ডের মহাপ্লাবন এবং এবারে হিমাচল প্রদেশে ঘটে যাওয়া বিপর্যয়ের চেয়েও গুরুতর!

নীলাদ্রি সরকার

26th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra।Robbar

‘হাওয়া হাওয়াই’য়ের আপত্তি জোটেনি কিন্তু ‘উরি উরি বাবা’ নাকি অপসংস্কৃতি

বঙ্গীয় চলচ্চিত্র-মানসে যে ছবি রীতিমতো ‘কালচারাল শক’-এর কারণ হয়ে উঠল, সেই ‘বেদের মেয়ে জোসনা’ (অন্তর্ঘাত শুরু হয়েছিল বানান থেকেই)– তাও কিন্তু দিনের শেষে বাংলাদেশের মাল‌।

প্রিয়ক মিত্র

An article about Ajitesh Bandyopadhyay on his birthday। Robbar

পার্মানেন্ট ভিলেনের চোখ করে নেবেন সেলাই করে, ভেবেছিলেন অজিতেশ বন্দ্যোপাধ্যায়

অজিতেশ বলছেন, ‘গ্রুপ থিয়েটারের মধ্যে একটা চালাকি আছে। সেটাই মধ্যবিত্তের চালাকি।... এক ধরনের আপস মানতে মানতে এগিয়ে চলা, তার অবশ্যম্ভাবী পরিণতি হচ্ছে ফুরিয়ে যাওয়া এবং অবশেষে হতাশা প্রচার করা।’

মলয় রক্ষিত