আমার ব্যক্তিগত রং আমাকে সাহস জোগায় নতুন রঙের চরিত্রে অভিনয় করতে

  • Published by: Robbar Digital
  • Posted on: March 28, 2024 7:22 pm
  • Updated: March 28, 2024 8:31 pm
kathkhodai-episode-15-by-ranjan-bandhopadhya। Robbar

যে অপরাধবোধ লেখার টেবিলে টেনে এনেছিল শক্তি চট্টোপাধ্যায়কে

পদ্য লেখার পর সমস্ত কায়িক শক্তি নিংড়ে দিয়ে শক্তি চট্টোপাধ্যায় শক্তির মড়া হয়ে মাথা এলিয়ে দেন অকাতরে লেখার টেবিলেই। আজ শক্তি চট্টোপাধ্যায়ের জন্মদিন।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An exclusive interview of Narayan Nandi by titas roy barman। Robbar

চা বানালে আমি শুধু এই অফিসেই বানাব, আর কোথাও না

অফিসে না থাকলে, সন্ধেবেলা মনখারাপ হয়, চা দিতে পারছি না তোমাদের, বললেন সংবাদ প্রতিদিনের চা-হরকরা নারায়ণ নন্দী।

তিতাস রায় বর্মন

22nd episode of Bhajarduyari। Robbar

শীতে চর্বির পিঠে গত কয়েক মরশুমেই ছক্কার পর ছক্কা মারছে

চর্বির পিঠে আমিষাশীদের একমাত্র প্রতিনিধি হিসেবে পিঠে-প্যারেডে অংশগ্রহণ করছে ইদানীং।

পিনাকী ভট্টাচার্য

Trinoyon o trinoyon episode 1। Robbar

ছোট থেকেই মাটি আমার আঙুলের কথা শুনত

নকশাল আমলে মিঠুন চক্রবর্তী লুকিয়েছিলেন আমাদের কুমোরটুলির সাত বাই আট ঘরের ছোট ট্রাঙ্কে।

সনাতন দিন্দা

An article on women labour and their demand of leisure by sananda dasgupta। Robbar

শ্রমজীবী মেয়েদের অবসরের দাবি শুধু বিশ্রাম নয়, নিজের জীবন, শরীর ও স্বপ্নের ওপর অধিকার প্রতিষ্ঠা

‘আট ঘণ্টা কাজ, আট ঘণ্টা বিশ্রাম, আর আট ঘণ্টা অবসর’-এর শেষ অংশটুকু সবথেকে ‘বিপজ্জনক’। সেখানে লুকিয়ে এক অন্য স্বপ্ন– যেখানে শ্রমিক শুধু ঘুমাবে না, ক্লান্তি মেটাবে না, নিজের সময় দিয়ে কী করবে, সেটাও সে নিজে ঠিক করবে। শ্রমিক শুধুই কারখানার এক্সটেশন নয়, মুনাফা তৈরির যন্ত্র নয়, বরং বিপুল সম্ভাবনাময় রক্তমাংসের মানুষ।

সানন্দা দাশগুপ্ত

17th-episode-of-iti-college-street-by-sudhangshusekhar-dey। Robbar

পূর্ণেন্দু পত্রীর বাদ পড়া প্রচ্ছদ ও দিনেশ দাসের কবিতার শ্রেষ্ঠ দিনগুলি

পূর্ণেন্দুবাবু, আমার শ্রেষ্ঠ কবিতার জন্যে আপনার আঁকা ছবি দেখলাম প্রচ্ছদটি আমার ‘কাস্তে’ কাব্যগ্রন্থের উপযুক্ত। ওটি পরের সংস্করণ ‘কাস্তে’তে ছাপা হ’লেই ভাল। কিন্তু শ্রেষ্ঠ কবিতার ওটি প্রচ্ছদ হ’তে পারে না।

সুধাংশুশেখর দে