ক্যামেরার সামনে দাঁড়ালেই জাঁদরেল আইনজীবী হয়ে উঠতেন জটায়ু

  • Published by: Robbar Digital
  • Posted on: December 2, 2024 11:48 am
  • Updated: December 2, 2024 12:03 pm
Between Memory and History। Robbar

‘অখ্যাত’ বাঙালির জীবনচরিত আসলে পূর্বসূরি সময়েরই ইতিহাস

দেশ কি কেবলই তর্কের? বাঙালিকে ভাবাবে ‘অখ্যাত বাঙালির জীবনচরিত’।

সরোজ দরবার

The night of kalipujo kolkata is different, surreal। Robbar

কালীপুজোর রাতে ধীরে ধীরে বেরিয়ে আসে অন্য কলকাতা

কালীপ্রসন্ন সিংহ থেকে নবারুণ ভট্টাচার্য সেই অন্ধকারের উৎস থেকে উৎসারিত আলোর দিকে তাকিয়েছিলেন।

অভীক মজুমদার

film review of othoi by debarshi ghosh। Robbar

ভদ্রলোকোচিত কল্পনার ওপর অনবরত আক্রমণ করে গিয়েছে অথৈ

এখানে ‘অথৈ’ বাংলা সিনেমা বানানোর একটা নতুন ভাষা দেখিয়েছে, যেটা সিরিয়াল সিরিয়াল সিনেমাও নয়, আবার সস্তা দক্ষিণী ছবির কপিও না, বরং একটা একশো ভাগ নিও-বাঙালি উদ্ভাবন।

দেবর্ষি ঘোষ

An article about rhea chakraborty and media trial। Robbar

রিয়া চক্রবর্তী নির্দোষ, মিডিয়া ট্রায়ালের আক্রমণের লক্ষ্য নিশ্চয়ই বদলে যাবে অন্য কোনও নারীর দিকে

রিয়া চক্রবর্তী সুশান্তের ‘ডাইনি’ প্রেমিকা, উমা খুরানা ‘ধান্দাবাজ দুশ্চরিত্রা’, আরুষির মা হয়ে গেছিলেন ‘রাক্ষসী’ মা। এই যে সম্ভাব্য অপরাধকে একটা জঘন্য, নোংরা কিছুর সঙ্গে একাত্ম করে একটা বীভৎসতা আঁকার চেষ্টা; এটা কিন্তু কোনও মা, কোনও স্ত্রী, বা কোনও প্রেমিকার প্রতিই সম্ভব হয়েছে বারবার।

সোমদত্তা মুখার্জি

an article of harisadhan dasgupta on his birth centenary by raja dasgupta। Robbar

কেজো তথ্যচিত্রে বিশ্বাস ছিল না হরিসাধন দাশগুপ্তের

হরিসাধন দাশগুপ্তর জন্মশতবর্ষে স্মৃতিচারণ করলেন তাঁরই পুত্র।

রাজা দাশগুপ্ত

An exclusive interview of Shymalbaran Saha। Robbar

আমার আঁকা বাঁশগাছের ছবি আসলে সেলফ পোর্ট্রেট, এটা কোনও চমক নয়

ইদানীং আমার আঁকা বাঁশগাছের গোঁয়ারতুমি বেড়েছে। রক্তের অন্তর্গত ছটফটানি দেখা যাচ্ছে।

সম্বিত বসু