লেখার দেওয়াল সবসময় তৈরি থাকে না, তৈরি করে নিতে হয়

  • Published by: Robbar Digital
  • Posted on: April 19, 2024 9:54 am
  • Updated: April 19, 2024 7:39 pm
An article about Ajitesh Bandyopadhyay on his birthday। Robbar

পার্মানেন্ট ভিলেনের চোখ করে নেবেন সেলাই করে, ভেবেছিলেন অজিতেশ বন্দ্যোপাধ্যায়

অজিতেশ বলছেন, ‘গ্রুপ থিয়েটারের মধ্যে একটা চালাকি আছে। সেটাই মধ্যবিত্তের চালাকি।... এক ধরনের আপস মানতে মানতে এগিয়ে চলা, তার অবশ্যম্ভাবী পরিণতি হচ্ছে ফুরিয়ে যাওয়া এবং অবশেষে হতাশা প্রচার করা।’

মলয় রক্ষিত

a review of Kura Pokkhir Shunne Ura। Robbar

রক্তে ভেজা ওটিটি দুনিয়ার থেকে সরে সত্যিকারের রক্তমাংসের মানুষের ছবি

রক্তমাংসের মানুষের কথা বলে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’।

সুমন মজুমদার

A response write up against suman mukhopadhya's article on sexual violence in bengali theatre scene। Robbar

যৌন হেনস্তার প্রতি উদাসীনতা, অমনোযোগ ক্ষমতার ‘পুরুষোচিত ঔদ্ধত্যই’

#metoo আন্দোলনের সময় বলা হত, তোমরা সামাজিক মাধ্যমে না কপচে আইনের সাহায্য নাও– এখন আইন যাদের ধরেছে, তাদের বিচার শেষ হওয়ার আগেই তাদের পুনর্বাসনের দাবি উঠে যাচ্ছে।

তিতাস সমূহ

Delhi is not so far from Kolkata as per pollution। Robbar

দূষণের বিচারে কলকাতা থেকে দিল্লি মোটেই দূরে নয়

দূষণের নিরিখে দেশে দিল্লির ঠিক পরেই কলকাতা।

সোমনাথ রায়

Raja sen pays tribute to Soumendu Roy on his demise। Robbar

জীবনে যদি সত্যিই সিনেমা বানিয়ে থাকি, তাহলে তার অবদান সৌম্যেন্দু রায়ের

আশা করছি ভবিষ‌্যতের চিত্রগ্রাহকরা ওঁর দেখানো পথে চলবে, ওঁকে মনে রাখবে, ওঁর প্রতি নিষ্ঠাবান হবে।

রাজা সেন

An article about wall art at junglemahal। Robbar

ইনস্টাগ্রামে উল্লসিত জঙ্গলমহলের দেওয়ালচিত্রে, কিন্তু সংস্কৃতি বাঁচছে?

প্রাণময় যে ছবি– তার সৃজনশিল্পীর খোঁজ নেয় না কেউ।

অভিমন্যু মাহাতো