Robbar

মাহি-দেবতা দেখালেন সায়াহ্নেও আসে নতুন সূর্যোদয়

  • Published by: Robbar Digital
  • Posted on: April 1, 2024 9:07 pm
  • Updated: April 1, 2024 9:09 pm
64th episode of Rushkotha by Arun Som। Robbar

লেনিনের স্থান কোথায় হবে– তা নিয়ে আজও রাশিয়ায় তর্ক চলছে

২০১৬ সালের এক সমীক্ষায় দেখা গেছে, শতকরা ৪০ জন রুশি ইতিহাসে তাঁর ভূমিকাকে ইতিবাচক হিসেবে গণ্য করেন, মাত্র শতকরা ২০ জন নেতিবাচক বলে মনে করেন।

অরুণ সোম

Kolikatha episode 3 by Kaustubh Mani Sengupta। Robbar

ঔপনিবেশিক কলকাতায় হোয়াইট টাউন-ব্ল্যাক টাউনের মধ্যে কোনও অলঙ্ঘনীয় সীমানা ছিল না

আজ সাদা/কালো শহরের যে বিভেদ ঔপনিবেশিক আমলের খুব স্বাভাবিক উত্তরাধিকার বলে মনে হয়, তা যে সবসময়ে সেরকম ছিল না সেটা খেয়াল রাখা দরকার।

কৌস্তুভ মণি সেনগুপ্ত

Sanitary napkin taboo and Mamata Shankar controversy

আমাদের দেশে ‘অ্যাবিউজ’ শব্দটিকে থলথলে অর্থে ধরা হয়, তাই অত্যাচার-শোষণের কাহিনির ঘরের মধ্যেই গঙ্গাপ্রাপ্তি ঘটে

সম্প্রতি বিভিন্ন পত্রিকায় উঠে এসেছে ভারতীয় মহিলাদের সারভাইকাল ক্যানসার বৃদ্ধির প্রবণতা আর আমরা এখনও লজ্জা-ট্যাবুর বশংবদ হয়ে থাকব? পশ্চিমবঙ্গে সরকারি স্কুলগুলির ভর্তির ফি দেওয়ার ক্ষমতা বহু ছাত্রীর নেই। এদের মানসিক স্বাস্থ্য, হীনমন্যতা, রাজনৈতিক অবহেলাকে আরও বেশি করে অনুপ্রাণিত আমরা করতে পারি না। বরং গলাটা ছাড়তে শেখাই, শেখাব!

মোনালিসা মাইতি

Shyamasangeet: some popular misconception by Shruti Goswami। Robbar

জনপ্রিয় শ্যামাসংগীত ও কিছু চেনা ভুলভ্রান্তি

রামপ্রসাদের গানের ক্রেডিটই ছিনিয়ে নিচ্ছে জেনারেশন জেড! এই প্রবণতায় নবতম ও বিচিত্রতম সংযোজন ‘মন রে কৃষিকাজ জানো না’। সংগীত প্রতিযোগিতার মিষ্টি প্রতিযোগী গানটি ‘কভার’ করে গীতিকারের নাম লিখেছেন শ্রীজাত। সুরকার? না, অরিজিৎ সিং নন, জয় সরকার।

শ্রুতি গোস্বামী

an article antonio lopez habas and his success। Robbar

হাবাস বোঝালেন কেন তিনি দেশের সফলতম বিদেশি কোচ

হুগো বুমোসকে ছেঁটে ফেলে জনি কাউকোকে দলে নিয়ে আসাটা হাবাসের ‘মাস্টারস্ট্রোক’।

সঞ্জয় সেন

An article about popularity of astrology and tantra in digital media and its effect | Robbar

জ্যোতিষ ও তন্ত্র এখন বিভ্রান্ত ডিজিটাল প্রজন্মের অলৌকিক আশ্রয়

জ্যোতিষ, তন্ত্র, কুণ্ডলিনী বা যোগব্যায়ামের মতো বিষয়গুলোকে একদিকে আধ্যাত্মিক উন্নতির হাতিয়ার হিসেবে উপস্থাপন করা হলেও, অন্যদিকে এগুলিকে শুদ্ধ হিন্দু সংস্কৃতির প্রতীক হিসেবে সাজিয়ে তোলা হচ্ছে।

আদিত্য ঘোষ