ঔজ্জ্বল্য, শিল্পস্বভাব এবং বেপর্দা আত্মবিশ্বাস: প্রাচীন ভারতের গণিকাসংস্কৃতি

  • Published by: Robbar Digital
  • Posted on: September 14, 2024 7:19 pm
  • Updated: September 14, 2024 9:06 pm
Robbar has started new journey following Rituparno Ghosh's thoughts | Robbar

ডিজিটাল মাধ্যমের ‘রোববার’-এ ফিরল ঋতুদার সেই প্রথম দিনের ভাবনা

নতুন মাধ্যমেও রুচিশীল বাঙালির ঠিকানা হোক 'রোববার'।

সৃঞ্জয় বোস

an article on Debendranath Tagore connection with aushgram। Robbar

শান্তিনিকেতন নয়, বিশ্বভারতীর প্রথম ঠিকানা হিসেবে আউশগ্রামই পছন্দ ছিল দেবেন্দ্রনাথের

আউশগ্রামের এই লাল মাটির টানে, এখানকার গভীর জঙ্গলভূমির প্রান্তরকে নতুন করে জীবন দিতে এসে ছিলেন মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর।

রাধামাধব মণ্ডল

Alternative education and rabindranth। Robbar

রবীন্দ্রনাথ চমকাবেনও না, মচকাবেনও না

রবীন্দ্রনাথকে ‘অশিক্ষিত’ বলা হল। বাঙালি তবু নিশ্চুপ।

রোববার ডিজিটাল ডেস্ক

An article about Gamak Ghar। Robbar

দেশের বাড়িকে বিদায় জানানোর জন্যই যেন আস্ত একটা সিনেমা

অচল মিশ্র পরিচালিত ছবি ‘গমক ঘর’ একটি বাড়ির জন্ম ও মৃত্যুর গল্প এমন ভাবে বলে যে, দর্শকের ভেতর যেসব বাড়ি দানা বেঁধে আছে, একটা একটা করে ভেসে ভেসে ওঠে।

বিদিশা চট্টোপাধ্যায়

Palti Episode 24। Robbar

মাকুন্দ বলে যৌনপ্রস্তাব পেয়েছিলাম, জেনেছিলাম ওঁর বান্ধবীর মধ্যেও এত নারীত্ব নেই

প্রাপ্তবয়স্ক ‘পুরুষ’ মানেই যে রবীন্দ্রনাথের মতো দাড়ি গজাবে বা আশু মুখুজ্জের মতো তাগড়াই গোঁফ হবে, তা তো নয়।

অনুব্রত চক্রবর্তী

An article about Titas ekti nodir nam cinema's background music by debojyoti mishra। Robbar

তিতাস শুকোয়, কান্না শুকোয় না, সুরও না

তিতাস কি ভালোবাসার নাম নয়? তিতাস কি সারল্যের নাম নয়? জীবনের বাঁকের নাম কি তিতাস? প্রতিবাদের নাম কি তিতাস?

দেবজ্যোতি মিশ্র