‘জিনা ইঁয়াহা মরনা ইঁয়াহা’ উত্তর কলকাতার কবিতা হল না কেন?

  • Published by: Robbar Digital
  • Posted on: February 23, 2024 5:52 pm
  • Updated: March 22, 2024 5:30 pm
A conversation between Chittaprasad Bhattacharya and Anokho Samuddur। Robbar

আজ যদি চিত্তপ্রসাদ সাক্ষাৎকার দিতেন…

আপনি চিত্রকে ‘এজিটেটর, অর্গানাইজর’ বলে গেছিলেন, তাঁর উত্তরসুরি কি আমরা হতে পেরেছি? হয়তো আপনার কাজ আমাদের গ্রামের ঘরের দেওয়ালে থাকে না, তবুও আজও গ্রামের আনাচেকানাচে আপনার ছবি কোনও কোনও দেওয়ালে নতুন রাজনৈতিক শিল্পীরা এঁকেই যান।

আনখ সমুদ্দুর

An article about sukumar ray's illustration। Robbar

সুকুমার রায়ের কি হিউম্যান ফিগার আঁকার ক্ষেত্রে দুর্বলতা ছিল?

ভাষা যেখানে পৌঁছতে অক্ষম, সেখানে সুকুমার রায় পৌঁছে গেছেন ছবি দিয়ে। সুকুমার রায়ের মৃত্যু শতবর্ষ স্পর্শ করল আজ। কলম ধরলেন ঋত্বিক মল্লিক।

ঋত্বিক মল্লিক

New generation students are dreaming differently than previous era। Robbar

স্বপ্নের ভোলবদল: মেধাতালিকায় স্থান পেলেই বিজ্ঞান নিয়ে পড়বে, এই ধারণা বদলাচ্ছে

অভিভাবকদের মানসিকতার এই বদল ঘটল কীভাবে!

অরুন্ধতী দাশ

19th episode of Naba Jataka। Robbar

ছদ্মবেশে প্রজার সুখ দেখতে বেরিয়ে লজ্জিত হয়ে পড়লেন রাজা

রাজধানীতে ফেরার পথে তাঁরা দেখলেন, এক গাভি পাগলের মতো দৌড়চ্ছে আর কী এক আক্রোশে যাকে সামনে পাচ্ছে গুঁতোতে যাচ্ছে!

দেবাঞ্জন সেনগুপ্ত

Third episode of kunal ghoshs novel Kusumdihar Kabya। Robbar

‘বন্দুক হাতে নেওয়া প্রত্যেকটা মেয়েকে সমর্থন করি’

ফুলন দেবী লড়েছেন, মৃত্যুই সেই লড়াইতেই। তৃতীয় পর্ব। লিখছেন কুণাল ঘোষ

কুণাল ঘোষ

Janata Cinemahall episode 5 by Priyak Mitra। Robbar

হিন্দি ছবির পাপ ও একটি অ্যাডাল্ট বাড়ির গল্প

হিন্দি ছবির এই তথাকথিত গোপন ও যৌনগন্ধী হয়ে ওঠার গল্পটা অবশ্য আরও খানিকটা জটিল ও বহুস্তরীয়।

প্রিয়ক মিত্র