মানব-মানবীর যৌন সম্পর্কের দাগ লেগে রয়েছে কুন্দেরার লেখার টেবিলে

  • Published by: Robbar Digital
  • Posted on: September 23, 2024 9:47 pm
  • Updated: September 24, 2024 3:13 pm
an article on mob lynching is a reflection of social decay। Robbar

অন্ধ যে গণ মারে আর শুধু মরে

সমষ্টির সদর্থক ভূমিকা উদযাপনের কালে যেন আমরা সমষ্টির এই কদর্য মুখও না ভুলি।

শতাব্দী দাশ

Sandeshkhali: through the eyes of a teacher l Robbar

স্কুল সার্ভিসের কল্যাণে দেখেছিলাম অন্য এক সন্দেশখালিকে

ক’দিন পরেই প্রাচী থেকে বাস ছাড়ার সময় প্রায় ফাঁকা বাসে কন্ডাক্টার উসখুস করে এবং তারপরে বলে ফেলে, আপনি ওনার সঙ্গে অত কথাও বলবেন না আর বসবেনও না।

সেবন্তী ঘোষ

An article about Samaresh Majumdar and political romanticism in his novels | Robbar

বাঙালি পাঠককে কি রাজনৈতিক রোমান্টিসিজম শিখিয়েছিলেন সমরেশ মজুমদার?

অনিমেষ-মাধবীলতার মতো যুগল এই শহর আর কখনও পাবে না। কারণ তারা কালজয়ী। সমরেশ মজুমদার এমন দু’জন চরিত্রকে সৃষ্টি করলেন যারা আজও হেঁটে যাচ্ছে। সময় পেলে কফিহাউসে পাশাপাশি বসছে। এই শহরে আজও আন্দোলন হলে নেমে আসে তারা।

আদিত্য ঘোষ

Remembering food movement of Bengal in today's situation। Robbar

একদিকে খাবারের অশ্লীল প্রদর্শনী, অন্যদিকে অসহায় ভুখাপেট

৩১ অগাস্ট ছিল খাদ‌্য আন্দোলন দিবস। আন্দোলনের বিস্মৃতি ও ক্ষুধার বৈষম‌্য নিয়ে লিখছেন দ্বৈপায়ন বন্দ্যোপাধ্যায়।

দ্বৈপায়ন বন্দ্যোপাধ্যায়

An article about Jiban Sardar and his 'Prakriti Paruar Pathshala' | Robbar

জীবন সর্দারের দেওয়া প্রকৃতির পাঠ আমরা যেন ভুলে না যাই

বন্ধু অলোকরঞ্জন দাশগুপ্তের সঙ্গে পরামর্শ করে সুনীল এই বিভাগের নাম দেন ‘প্রকৃতি পড়ুয়ার দপ্তর’, আর ‘জীবন সর্দার’ ছদ্মনামটি অলোকরঞ্জন পছন্দ করে দেন রবীন্দ্রনাথের ‘ফাল্গুনী’ নাটক থেকে।

প্রদীপ পারেখ

An exclusive interview of subhasish gangopadhayay on blind opera। Robbar

থিয়েটার আর বেঁচে থাকার মধ্যে খুব একটা দূরত্ব নেই

মঞ্চের ওপর দাঁড়িয়ে একজন দৃষ্টিহীন অভিনেতাও দর্শকের স্পন্দন টের পায়, দেখতে না পেলেও।

প্রিয়ক মিত্র