তেলুগু সংস্কৃতির ছোঁয়ায় শরৎচন্দ্র হয়ে উঠেছিলেন শরথবাবু

  • Published by: Robbar Digital
  • Posted on: September 15, 2024 7:36 pm
  • Updated: September 15, 2024 7:36 pm
Choukath periye episode 13 on prostitution

অল্পবয়সি উদ্বাস্তু মহিলারা দেহব্যবসায় নেমে কলোনির নাম ডোবাচ্ছে, বলতেন উদ্বাস্তু যুবকরা

মণিকুন্তলা সেন হোটেলের ক্যাবারেগার্লদের কথাও বলেছেন, ‘এদেরই উপার্জনে হয়তো পিতৃ-পরিবার বা স্বামীর সংসার বাঁচে। কিন্তু এসবের মধ্যে এখন আর কেউ অন্যায় বা অসামাজিক কিছু দেখে না। বরং আমোদ-প্রমোদের অনিবার্য অঙ্গ হিসাবেই এগুলো স্বীকৃত।’

অন্বেষা সেনগুপ্ত

An exclusive interview of Swapan Choudhury part 2। Robbar

আমাদের ছবি আঁকার জায়গা হিসেবে জুটল কলকাতা আর্ট কলেজের বারান্দা

হঠাৎ একদিন সকালে গান্ধী মেমোরিয়ালের হোস্টেলে এলেন বিখ্যাত গণসংগীত শিল্পী জ্যোতিরিন্দ্র মৈত্র। আমাদের জন্য নতুন একটা গান লিখে দিলেন এবং সুর করে শিখিয়ে দিলেন।

কামরুল হাসান মিথুন

Book review of Protirodher cinema by Kishor Ghosh। Robbar

যে সিনেমা দেখে মানুষ খুনের উল্লাস হয় না, সেই সিনেমাই প্রতিরোধের সিনেমা

প্রতুল নির্দ্বিধায় বলেন, সলিল চৌধুরীর ‘বেশ কিছু গান রয়েছে যেগুলি অত্যন্ত পপুলার, এবং যেগুলো আমার কাছে অবশ্যই বর্জনীয়।’ উদাহরণ হিসেবে ‘সাত ভাই চম্পা’ গানটির বিস্ফোরক মূল্যায়ন করেন কিংবদন্তি গণসঙ্গীত শিল্পী।

কিশোর ঘোষ

21st episode of Bhajarduyari। Robbar

যে ভারতীয় খাবারের রেসিপি জোগাড় করতে না পারায় প্রাণ দিয়েছিলেন সাহেব

চাটের সম্মান লুকিয়ে নিষিদ্ধ আনন্দে।

পিনাকী ভট্টাচার্য

Old man and the train। Robbar

একই জায়গা ক্রস করেছিলাম পাঁচবার

বৃদ্ধ ভদ্রলোক বলেছিলেন, রাতে মানুষ না গাছ ঠাউর হয় না। লিখছেন সোমদত্তা মৈত্র

Coloum Bhoy Bangla: The ghost stories and culture of bengal | Robbar

বাঙালির ভূতের ভয় যেন উত্তম-সুচিত্রার মতোই সাংস্কৃতিক

‘আঁয় আঁয়’ বলে কারা যেন কাছে ডাকে বাঙালিকে।

অমিতাভ মালাকার