টুকলিপত্রে হাতের লেখা যতটা ভালো, উত্তরপত্রে হাতের লেখা ততটাই খারাপ

  • Published by: Robbar Digital
  • Posted on: February 5, 2024 7:58 pm
  • Updated: February 7, 2024 4:46 pm
Shamik Bandyopadhyay responded against sexual violence in bengali theatre space। Robbar

আমাদের কী করণীয় ছিল, তা দামিনী ও তিতাসের কাছে শুনতে ও পূরণ করতে আমি প্রস্তুত

দামিনী, তিতাস, অরুন্ধতী– তিনজনের বয়ানে বাংলা থিয়েটারে দীর্ঘ পরম্পরাগত একটি দুরাচার এই প্রথম নথিবদ্ধ হল, চিহ্নিত হল বাংলা থিয়েটারের ইতিহাসে।

শমীক বন্দ্যোপাধ্যায়

Room was supposed to be empty, but who was there just like me? Robbar

আমার ঘরের সেই হঠাৎ অতিথি

মেসঘরে একা থাকার কথা সেদিন। কিন্তু ছাদ থেকে নেমে এসে কাকে দেখল নিজেরই ঘরে? ১৪ বছর আগের অভিজ্ঞতা জানাচ্ছেন তন্ময় রায়

Laxmi-Alaxmi dichotomy still present in our days। Robbar

তুমি তো তেমন লক্ষ্মী নও

এখন জীবন আধুনিক হয়েছে অনেকটাই। তবু লক্ষ্মী-অলক্ষ্মীর মধ্যেকার জানি দুশমন টাইপ পার্থক্য মুছে যায়নি।

ঝিলাম গুপ্ত

an article about ninety hours work in week policy। Robbar

সাপ্তাহিক কত ঘণ্টা কাজ করলে, মালিকের মুনাফা বাড়ে আর শ্রমিকেরা দাসে পরিণত হয়?

সম্পদ আরোহণ করা একটা নেশা, সেই নেশার কোনও শেষ নেই, রক্তকরবীর যক্ষরাজেরও ছিল না, আজকের বহুজাতিক সংস্থার মালিকদেরও নেই।

সুমন সেনগুপ্ত

21th-episode-of-mukh-o-mandol-by-samir-mandol। Robbar

‘তারে জমিন পর’-এর সময় আমির খান শিল্পীর আচার-আচরণ বুঝতেই আমাকে ওঁর বাড়িতে রেখেছিলেন

আমিরের বাড়িতে একসঙ্গে খেতাম রাতের খাবার, দিনের খাবার শুটিং-এর লোকেশনে। খাওয়ার পাতে বাঙালিদের মতোই হাতের এঁটো শুকিয়ে যেত, কথা আর শেষ হত না।

সমীর মণ্ডল

people refuse to move from unsafe building despite government notice। Robbar

ভিটেমাটির এপার-ওপার, দুটোই যে সমান ‘বিপজ্জনক’

কেবলই পৃথিবী জুড়ে দৃশ্যের জন্ম হয়। অগুন্তি রিফিউজি কলোনির আকাশে এক ফালি চাঁদ।

সৌগত রায়বর্মণ