ইউটিউবে অগুনতি রেসিপির চক্করে ঘরই অর্ডারের রেস্তরাঁ, মেয়েরা বিনি মাইনের শেফ

  • Published by: Robbar Digital
  • Posted on: May 21, 2025 5:30 pm
  • Updated: May 21, 2025 8:02 pm
Sebanti Ghosh: An article about change of Indian food habits and its impact on homemakers
An article about sexual assault on the theatrical stage by Damini Benny basu। Robbar

তোমার শেখানো পথেই প্রশ্ন করছি, প্রতিবাদ করছি, তোমার তো খুশি হওয়া উচিত লালদা

মমতাশঙ্করের কুৎসিত মন্তব্য সেই ওয়েব পোর্টালে রইল, কিন্তু আমার প্রতিবাদ রইল না, চমৎকার আধিপত্য বিস্তার।

দামিনী বেণী বসু

Unpublished letters of Sanjida Khatun to Dipendranath Bandyopadhyay | Robbar

দীপেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়কে লেখা সন্‌জীদা খাতুনের অপ্রকাশিত চিঠি

আমাদের এই ভাগ হয়ে যাওয়া দুই বাংলার দুই ব‍্যক্তিত্ব। একজনের হাতে কলম, অন্য জনের গলায় শুধু গান। দীপেন্দ্রনাথ বন্দ‍্যোপাধ‍্যায় এবং সন্‌জীদা খাতুন। দু’জনের মধ্যে ছিল এক আশ্চর্য ভালোবাসার সম্পর্ক। আজ, সন্‌জীদা খাতুনের জন্মদিন উপলক্ষে দীপেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়কে লেখা সন্‌জীদা খাতুনের তিনটি অপ্রকাশিত চিঠি, রোববার ডিজিটালে।

অনিশ্চয় চক্রবর্তী

Care of care-of-doordarshan-episode-2-by-chaitali-dasgupta। Robbar

স্টুডিওর প্রবল আলোয় বর্ষার গান গেয়ে অন্ধকার নামিয়ে ছিলেন নীলিমা সেন

কলকাতা টেলিভিশনের প্রথম ঘোষিকা শর্মিষ্ঠা দাশগুপ্ত। অনেক জায়গায় বলা হয়, আমি বা শাশ্বতী টেলিভিশনের প্রথম মুখ, কথাটা ভুল।

চৈতালি দাশগুপ্ত

An obituary of Ashoke Mukhopadhya। Robbar

‘সমার্থ শব্দকোষ’ ব্যবহারের জন্য ভাষার পূর্বজ্ঞান জরুরি, বলেছিলেন অশোক মুখোপাধ্যায়

অশোক মুখোপাধ্যায়ের অনন্যতা এই যে, তিনি ঐতিহ্য, অভ্যাস ও ধারাবাহিকতার গুরুত্বকে যান্ত্রিক নিয়মের মোহে বিস্মৃত হননি।

প্রদীপ রায়গুপ্ত

An article on Sabitri Chattopadhyay's home town in bangladesh। Robbar

সাবিত্রী চট্টোপাধ্যায় শৈশবের স্মৃতির নন্দা দিঘি চিরতরে হারিয়ে গেছে হাজীগঞ্জ থেকে

'বাংলাদেশ' মানে যেমন আমার জন্মভূমি, তেমনই 'বাংলাদেশ' মানে এক অনন্ত গ্রাম। তার সবুজ ভূখণ্ড। গহিন জঙ্গল। এক মস্ত বড় দিঘি। এক ছোট নদী। আর হামিদ চাচা। তার ফেরেশতার মতো একবুক সাদা দাড়ি। সরল হাসি। বিশ্বাসী চোখ। বলেছিলেন সাবিত্রী চট্টোপাধ্যায়।

কামরুল হাসান মিথুন

Book review of Kaalkuter chokhe samaresh basu। Robbar

সমরেশের পিছু নেওয়া কালকূটের তন্ময় গদ্য

কালকূট তাঁর নিরাসক্ত তথা বৈরাগ্যের দৃষ্টিতে দেখেছেন কীভাবে বুড়িগঙ্গার তীরে ভূমিষ্ঠ একটি প্রাণ একটু একটু করে সমরেশ বসু হয়ে উঠলেন।

কিশোর ঘোষ