জাস্টিন ট্রিয়েট চমকানোর জন্য ছবি করেন না, চাবকানোর জন্য করেন

  • Published by: Robbar Digital
  • Posted on: December 8, 2023 5:14 pm
  • Updated: December 8, 2023 5:22 pm
Exclusive interview of Jhulan Goswami on her birthday। Robbar

হারের পর খেলোয়াড়দের রক্তক্ষরণ ক্রিকেট দর্শকদেরও ভাগ করে নেওয়া উচিত

মহিলা ক্রিকেটের প্রতি আগ্রহ বাড়ার নেপথ্যে রয়েছে সোশাল মিডিয়ার অবদান, জন্মদিনের আড্ডায় বললেন ঝুলন গোস্বামী।

সরোজ দরবার

a film review of anora। Robbar

যৌনকর্মী অ্যানি সেই শ্রমজীবী নারীমুখ, যাকে পরিচালক যত্ন নিয়ে দু’ঘণ্টা উনিশ মিনিটের জার্নিতে গড়ে তুলেছেন

শন বেকার প্রান্তিক পেশার মানুষগুলোর কথা দ্বিধাহীন বলতে চান। এবং তা বাজার অর্থনীতির বোদ্ধাদের খবরদারি না শুনেই।

আনন্দময় ভট্টাচার্য

kathkhodai-episode-35-by-ranjan-bandhopadhyay। Robbar

জীবনের বাইশ গজে যে নারী শচীনের পরম প্রাপ্তি

এয়ারপোর্ট থেকে বাড়ি ফিরে অঞ্জলি নাকি বাবা-মায়ের কাছে সেই দিনই আপাতভাবে মজা করে ঘোষণা করল, সে আজ এয়ারপোর্টে এমন এক মানুষকে দেখতে পেয়েছে যাকে সে বিয়ে করতে চায়!

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about Premendra Mitra's Ghanada and its illustration done by various artists | Robbar

শিল্পীদের হাতে ঘন ঘন ‘লুক’ বদলেছেন ঘনাদা

প্রতুল বন্দ্যোপাধ্যায় আমৃত্যু দেব সাহিত্য কুটীরের বার্ষিকীগুলিতে ঘনাদার ছবি এঁকে গেছেন। মাঝে দু’বছর বলাইবন্ধু রায় ঘনাদার ছবি আঁকেন কিন্তু তিনি সম্পূর্ণভআবে প্রতুল বন্দ্যোপাধ্যায়ের অনুসারী। তাঁর ঘনাদার চুল সমকালীন অভ্যাস অনুযায়ীই সম্ভবত, ঘাড়ের কাছে নির্মমভাবে চাঁছা। পরের দিকে প্রায় সর্বত্রই অজিত গুপ্তর প্রভাব প্রকট। শিল্পীরা নিজস্ব কল্পনা অনুযায়ী সেই চেহারাকেই ঘষে মেজে নিয়েছেন। বিমল দাস, সুবোধ দাশগুপ্ত, নারায়ণ দেবনাথ, ধীরেন বল প্রমুখ যশস্বী শিল্পীরাও ঘনাদা অলংকরণ করেছেন বিভিন্ন সময়ে, নিজের মতো করে।

দেবাশিস গুপ্ত

masculine episode 4 by bhaskar majumdar। Robbar

বাঙালি-পুরুষ বিচারে ইতিহাস এত নির্দয় কেন?

নিস্তরঙ্গ জীবনই যদি চাইবে বাঙালি তবে স্বাধীনতা পরবর্তী সময়ে এত মিছিল, মিটিং, সংগ্রাম, আন্দোলনে কেন জড়াবে?

ভাস্কর মজুমদার

dwitiyo-boi-2nd-book-of-ranjan-bandopadhayay। Robbar

আমার সমস্ত ভয়েরিজম নিয়েই দ্বিতীয় বইতে নিজের প্রেমপত্রটি রেখেছি

এই বইয়ে এবং আমার আরও অনেক পরবর্তী লেখায় খোলাখুলি যৌনতা থাকলেও, আমি আমার ভাষা থেকে রুচি, শিক্ষা, সভ্যতা এবং ড্রইংরুম পালিশ কখনও বর্জন করেছি বলে মনে হয় না।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়