সাধারণের সরণিতে না হাঁটলে অসাধারণ হতে পারতেন না উৎপল

  • Published by: Robbar Digital
  • Posted on: February 10, 2024 7:56 pm
  • Updated: February 11, 2024 12:13 am
an article an article on bijon bhattacharya। Robbar

নবান্ন নাটকে মন্বন্তরের মঞ্চায়ন শুধু নয়, ‘মাসিমা মালপো খামু’ও বিজন ভট্টাচার্যেরই কলম নিঃসৃত

দলীয় রাজনীতি সবসময় আনুগত্য দাবি করে, আর বিজন ভট্টাচার্য ছিলেন স্বাধীন মানুষ। বিজন এবং ঋত্বিক– দু’জনেই এক অর্থে জনতার শিল্পী। সেকথা জনতা বোঝেনি, যে দেবতা তাঁদের মধ্যে এসেছিলেন খালি পায়ে। আজ মৃত্যুর এতদিন পরে তাকে কি মাল্যভূষিত করা হবে?

সঞ্জয় মুখোপাধ্যায়

An exclusive interview of Arijit Biswas। Robbar

রিভলভার থেকে সব গুলি বেরিয়ে গেলে সেটা একটা ফার্নিচার হয়ে যায়

‘এজেন্ট বিনোদ’, ‘বদলাপুর’, ‘অন্ধাধুন’-এর স্ক্রিপ্ট রাইটার অরিজিৎ বিশ্বাসের এক্সক্লুসিভ সাক্ষাৎকার।

উদয়ন ঘোষচৌধুরি

An Article about Kolkata pride march। Robbar

সাম্রাজ্যবাদের বিষকে কবর দিয়ে সেই মাটিতেই ভালোবাসার পলাশ চাষ সম্ভব

আজ, ১৭ ডিসেম্বর, কলকাতা প্রাইড মার্চ।

ঊর্মি ড্যানিয়েলা আজার

An Imaginary letter of Rabindranath Tagore to Indira Devi regarding Robbar Digital | Robbar

রোববার ডিজিটাল কেন স্বতন্ত্র? প্রমাণ মিলল ইন্দিরাকে লেখা রবি ঠাকুরের পত্রেই

রবি ঠাকুরের চিঠিতে ফিরল রোববার ডিজিটাল-এর প্রসঙ্গ।

7th episode of Kolikotha by Kaustabh mani sengupta। Robbar

সেকালের কলকাতায় বাঙালি বড়মানুষের ঠাঁটবাটের নিদর্শন ছিল নিজের নামে বাজার প্রতিষ্ঠা করা

মদন দত্তর জমিতে যে বেচাকেনা চলছে, কোম্পানির অনুমতি ছাড়াই, সেই এলাকাকে ‘বাজার’ বলে চিহ্নিত করতে কোম্পানি কোমর বেঁধে নামল।

কৌস্তুভ মণি সেনগুপ্ত

an exclusive interview of origamist bipradas chatterjee। Robbar

কাগজের ভাঁজে প্রাণ আছে, তাকেই নানাভাবে খুঁজে বের করি

অরিগামি নিছক আর্ট নয়, এটা একটা গাণিতিক শিল্পকলা। ছোটবেলায় আমরা সবাই নৌকা কিংবা এরোপ্লেন বানিয়েছি। কিন্তু এর ভাঁজে ভাঁজে যে জ্যামিতি লুকিয়ে আছে, তা আমরা ভাবিনি। অরিগামি সেটাই আমাদের ভাবতে শেখায়।

সুমন্ত চট্টোপাধ্যায়