রবীন্দ্র চিত্রকলার নেপথ্য কারিগর কি রানী চন্দ?

  • Published by: Robbar Digital
  • Posted on: March 20, 2024 9:20 pm
  • Updated: March 22, 2024 10:01 am
An exclusive interview of Purno Das Baul on his 91st birthday। Robbar

আমিই বাউলকে ধ্বংস করেছি, আমাকে আবার ফিরতে হবে বাউলকে বাঁচাতে

অ্যালেন গিন্সবার্গ যখন কলকাতায় আসেন ছয়ের দশকে, তখন আমার সঙ্গে তাঁর আলাপ হয়। বাবার থেকে দীক্ষাও নেন তিনি।

তিতাস রায় বর্মন

40th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra। Robbar

থিয়েটারের লড়াকু ছেলেমেয়েদের চোখে স্বপ্ন হয়ে উঠেছিলেন ইরফান খান

সমিরা মখমলবাফ শতাব্দীর শুরুতেই কান চলচ্চিত্র উৎসবে দাঁড়িয়ে বলেছিলেন, ডিজিটাল বিপ্লব বদলে দেবে সিনেমার ভবিষ্যতের খোলনলচে।

প্রিয়ক মিত্র

2nd episode of UpasanaGriha by Avik Ghosh। Robbar

আমাদের চাওয়ার শেষ নেই, কারণ আমরা অনন্তকে চাই

আমাদের নিয়তিসাধনার দিক জড়তার সহজ অনুসরণের দিকে নয়, অসীমের অভিমুখে।

অভীক ঘোষ

future of bangla as a classsical language। Robbar

‘ধ্রুপদী’ নয়, বাংলা ভাষা সর্বার্থে আধুনিক হয়ে উঠুক

সুনীল গঙ্গোপাধ্যায়ের একটি স্বপ্ন যেন আমরা সার্থক করতে পারি, এই রাজ্যের সকল দোকানের নাম, বিজ্ঞাপনের হোর্ডিং যেন লেখা হয় বাংলায়।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

an article about keya chakraborty by turna das। Robbar

অন্বেষণে কেয়া চক্রবর্তী: ব্যক্তিগত নাকি রাজনৈতিক?

কেয়া প্যাশনেট ছিলেন। একরোখা। জেদি। থিয়েটার করতে করতে চাকরি করাটা তাঁর দ্বিচারিতা মনে হয়েছিল।

তূর্ণা দাশ

book review of sera bharotiya cinema by Biswadip Dey। Robbar

পাঠককে দর্শক করে তোলার সহজপাঠ

বইয়ে আলোচিত বিখ্যাত সব ছায়াছবির স্টিল ব্যবহার করলে তা পাঠককে হয়তো আরও দ্রুত বইটি হাতে তুলে নিতে ‘বাধ্য’ করতে পারত।

বিশ্বদীপ দে