পশ্চিমে এল এক নারী, বেজে উঠল অমর সংগীত

  • Published by: Robbar Digital
  • Posted on: March 20, 2025 8:07 pm
  • Updated: March 20, 2025 8:07 pm
An article about thinking। Robbar

চিন্তাশীল বাঙালির অস্তিত্ব সংকটে?

বাঙালির চিন্তাচেতনার ক্ষেত্রটি কি সংকুচিত হতে হতে ক্রমশ এক গোয়ালঘরে পরিণত হয়েছে? 

সুশোভন অধিকারী

An article about illustrations of parashuram। Robbar

পরশুরামের লেখা ও যতীন সেনের ছবিকে ‘রাজযোটক’ মানতে রাজি নই

রাজশেখর বসুর মৃত্যুদিনে তাঁর গল্পের অলংকরণ নিয়ে জরুরি কথাবার্তা।

প্রণবেশ মাইতি

27th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra। Robbar

মাস্টারমশাইরা কি আজও কিচ্ছু না দেখেই থাকবে?

'হুইলচেয়ার', 'অন্তর্ধান'-এর মতো ছবির সঙ্গে জুড়ে ছিল সত‍্য ঘটনা অবলম্বনে-র মতো বিবৃতি, সোচ্চার অথবা অন্তরালে, কিন্তু আজও এই ছবিগুলোর আড়ালে এই বিবৃতি কোথাও থেকে যাবে না তো?

প্রিয়ক মিত্র

An article about Yellow and Saraswati Puja l Robbar

হলুদের বহুমুখী মানে, কৈশোরের এক সরস্বতী পুজোতেই বদলে যায়

মনে হল, এই রং গায়ে না মাখলে মানুষ হব না। তাই হলদেটে পাঞ্জাবি, নিচে ক্ল্যাসিকাল ধুতি।

অনুব্রত চক্রবর্তী

Our guns and Our gulabs। Robbar

বন্দুকের নলই ভালবাসার উৎস! ‘গানস অ্যান্ড গুলাবস’ ও আমাদের লালচে বিকেল

পুরনো বেপরোয়া দিন-রাত। গানস অ্যান্ড গুলাবস। লিখলেন প্রিয়ক মিত্র।

প্রিয়ক মিত্র

An article about Indian sculpture Meera Mukherjee। Robbar

কঠিন ব্রোঞ্জকে দিয়ে লৌকিক গল্প বলাতেন মীরা মুখোপাধ্যায়

মীরা মুখোপাধ্যায় সবসময়ই এমন কিছু বলতে চান যা প্রকৃতি ও জীবনসম্পৃক্ত। মূলত মানব চরিত্রই তাঁর অবধানের বিষয়। নিসর্গ, লোককথা, পুরাণ– সবকিছুকেই তিনি ভাস্কর্যের বিষয় করে তুলতে পারেন।

সুতনু চ্যাটার্জি